হাতিয়াতে ঝাটকা ইলিশ জব্দ ৫ জন আটক

দেশজুড়ে

ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ

রিপন মজুমদার জেলা প্রতিনিধি

নোয়াখালী দ্বীপ হাতিয়া উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫ জন মাঝিমাল্লাসহ ১টি মাছের বোট আটক করেছে কোস্টগার্ড, এসময় ওই বোট থেকে একশত মণ জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আগামীতে এমন কাজ করবে না মর্মে আটক ৫ জনের কাছ থেকে মুছলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।
বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারি ভোরে মেঘনা নদীর ডালচর এলাকা থেকে অভিযান চালিয়ে জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। পরে জব্দ মাছগুলো মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও গরীব-অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

কোস্টগার্ড বিসিজি স্টেশান হাতিয়ার স্টেশান কমান্ডার এম রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ভোলার মনপুরা থেকে মেঘনা নদীর ডালচর হয়ে একটি কেরিং বোট জাটকা ইলিশ নিয়ে নোয়াখালী চেয়ারম্যান ঘাট এলাকায় যাচ্ছিলেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে হাতিয়া কোস্টগার্ডের একটি দল ডালচর এলাকায় অবস্থান নেয়। মাছ বোঝাই বোটটি ডালচর এলাকায় পৌঁছাইলে ৫জন মাঝি মাল্লা সহ সেটি আটক করা হয়। পরে ওই বোটে তল্লাশি চালিয়ে একশত মণ জাটকা ইলিশ জব্দ করা হয়, পাঁচ মাঝিমাল্লার কাছ থেকে মুছলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। সকালে জব্দকৃত জাটকা গুলো মৎস্য কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের উপস্থিতিতে গরীব-অসহায় ও এতিমখানায় বিতরণ করা হয়েছে।
মৎস্য সম্পদ রক্ষায় আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *