বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশই বেশি সুবিধা দিচ্ছে: প্রধানমন্ত্রী

বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশই বেশি সুবিধা দিচ্ছে: প্রধানমন্ত্রী

জাতীয় স্লাইড

মে ২৭, ২০২৪ ২:০২ অপরাহ্ণ

উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার যাত্রাপথে মার্কিন ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের অংশীদার হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ সবচেয়ে বেশি নীতিগত সুবিধা দিচ্ছে বলেও জানান তিনি।

সোমবার (২৭ মে) গণভবনে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের উচ্চ পর্যায়ের একটি নির্বাহী প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় বাংলাদেশের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে যুক্তরাষ্ট্রকে দীর্ঘমেয়াদি অংশীদার হওয়ার আহ্বান জানান শেখ হাসিনা।

তিনি বলেন, বিনিয়োগ পরিবেশ উন্নতি করতে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ। পুরো এই অঞ্চলের মধ্যে বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশই সবচেয়ে বেশি নীতিগত সুবিধা দিচ্ছে। কেননা, বিনিয়োগকে সবচেয়ে বেশি প্রাধান্য দিচ্ছে আমাদের সরকার।

প্রতিবেশী দেশগুলোর সঙ্গে নিবিড় যোগাযোগ ব্যবস্থা থাকায় বাংলাদেশ একটি ভালো বিনিয়োগ ক্ষেত্রে পরিণত হয়েছে বলে উল্লেখ করেন শেখ হাসিনা।

স্মার্ট বাংলাদেশের যাত্রাপথে যুক্তরাষ্ট্রকে পাশে থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আরও এগিয়ে নিতে আঞ্চলিক অংশীদারদের পাশাপাশি যুক্তরাষ্ট্রসহ বৈশ্বিক অংশীদারদের সঙ্গে কাজ করতে চায় বাংলাদেশ।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশে বিনিয়োগের অনেক সম্ভাবনাময় খাত তৈরি হয়েছে। এর মধ্যে নবায়নযোগ্য জ্বালানি, জাহাজ নির্মাণ, অটোমোবাইল, ফার্মাসিউটিক্যালস, ভারী ও হালকা শিল্প, আইসিটি, মেরিন রিসোর্সেস, কেমিক্যাল খাতে বিনিয়োগের আহ্বান জানাচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *