স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার কোনো বিকল্প নেই : শ ম রেজাউল করিম

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার কোনো বিকল্প নেই : শ ম রেজাউল করিম

রাজনীতি

মার্চ ৭, ২০২৩ ১১:১৪ অপরাহ্ণ

এস এম মফিদুল ইসলাম শাহীন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনা ও নৌকার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি বলেন, নৌকা আমাদের স্বাধীনতা এনে দিয়েছে। এ নৌকার কারণে দেশ আজ উন্নয়নের মহাসড়কে ধাবিত হয়েছে। আগামীতেও নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে রাষ্ট্রক্ষমতায় আনলে দেশে পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, পিরোজপুরে বিশ্ব বিদ্যালয়, পায়রা সমুদ্র বন্দরের মত উন্নয়ন অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (২ মার্চ) স্বরূপকাঠি উপজেলার পশ্চিম সোহাগদল শহীদ স্মৃতি বি.এম ডিগ্রি কলেজ, মাধ্যমিক ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২০২২—২৩ সালের এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীদের জিপিএ ৫ প্রাপ্ত মেধাবী ছাত্র—ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন। এই বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২, ৩ ও ৪ মার্চ ৩দিন ব্যাপী অনুষ্ঠিত হয়।
এসময় তিনি শহীদ স্মৃতি বি.এম ডিগ্রি কলেজের ৪তলা বিশিষ্ট আইসিটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষণা করেন।

মন্ত্রী আরও বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার বর্তমান সরকার নারী বান্ধব সরকার। তিনি পুরুষের পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নারীদের দায়িত্বে বসিয়েছেন। এ ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের সঙ্গে থাকতে হবে, শেখ হাসিনার সাথে থাকতে হবে।’

মন্ত্রী বলেন, প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে নারীদের মানব সম্পদে পরিণত হতে হবে। সুতরাং তোমাদের ভাল করে লেখা পড়া করতে হবে। এর পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক বিকাশের মধ্য দিয়ে নিজকে প্রতিষ্ঠিত করতে হবে।

পশ্চিম সোহাগদল শহীদ স্মৃতি বি.এম ডিগ্রি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো: শাহ আলম, নেছারাবাদের ইউএনও মো. মাহাবুব উল্লাহ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম মুহিদ, ২নং সোহাগদল ইউপি চেয়ারম্যান মো: আব্দুর রশিদ, উপজেলা শিক্ষা অফিসার শাহ মো. নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হক, নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সহিদ—উল—আহসান, নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: জাহাঙ্গীর হোসেন। এছাড়াও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার কোনো বিকল্প নেই : শ ম রেজাউল করিম

এদিকে ৩ মার্চ, শুক্রবার অনুষ্ঠিত হয় পশ্চিম সোহাগদল শহীদ স্মৃতি প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে ২০২২—২৩ শিক্ষাবর্ষের এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীদের জিপিএ ৫ প্রাপ্ত মেধাবী ছাত্র—ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান। এসময় কৃতী ছাত্র—ছাত্রীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিম সোহাগদল শহীদ স্মৃতি বি.এম ডিগ্রি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম শামসুল হক। বিশেষ অতিথি ছিলেন, দাতা ও পশ্চিম সোহাগদল শহীদ স্মৃতি বি.এম ডিগ্রি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের আজীবন সদস্য এসএম আশরাফুল হক। আরও উপস্থিত ছিলেন, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার ইলিয়াস আহমেদ নাসির, প্রধান শিক্ষক (অব.) শাহ্ আলম বাহাদুর, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অশোক কুমার সমদ্দার, বড়ইবাড়ী নেছারিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আবুল কালাম আজাদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মেহেদী মাসুদ, জনতা ব্যাংক, নেছারাবাদ শাখার ডিজিএম মো: শহীদুল ইসলাম সহ কমপ্লেক্সের সকল কর্মকর্তা—কর্মচারী এবং ছাত্র কল্যাণ সমিতির নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *