সৌদিতে বাস দুর্ঘটনায় ৮ বাংলাদেশির পরিচয় শনাক্ত

সৌদিতে বাস দুর্ঘটনায় ৮ বাংলাদেশির পরিচয় শনাক্ত

দেশজুড়ে স্লাইড

মার্চ ২৯, ২০২৩ ১০:৩০ পূর্বাহ্ণ

সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশে বাস দুর্ঘটনায় নিহত আট বাংলাদেশির পরিচয় জানা গেছে।

নিহত বাংলাদেশিরা হলেন- নোয়াখালীর সেনবাগের মো. শরিয়ত উল্লাহর ছেলে শহিদুল ইসলাম, একই জেলার মো. হেলাল, কুমিল্লার মুরাদনগরের আব্দুল আউয়ালের ছেলে মামুন মিয়া, একই উপজেলার রাসেল মোল্লা, লক্ষ্মীপুর জেলার সবুজ হোসাইন, কক্সবাজারের মহেশখালী উপজেলার মো. আসিফ হোসাইন, গাজীপুর জেলার টঙ্গী থানার আব্দুল লতিফের ছেলে ইমাম হোসাইন রনি ও চাঁদপুর জেলার কালু মিয়ার ছেলে রুকু মিয়া।

এর আগে, সোমবার সৌদির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের আকাবা শার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে ৮ বাংলাদেশিসহ ২০ ওমরাহ যাত্রী মারা গেছেন। এছাড়া ঐ ঘটনায় আহত ২৯ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১০ জন বাংলাদেশি রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনা কবলিত গাড়ির যাত্রীরা সবাই দেশটির কাসিম প্রদেশ থেকে ওমরাহ করতে যাচ্ছিলেন। ব্রেক কাজ না করায় একটি সেতুর ওপর উল্টে গিয়ে বাসটিতে আগুন ধরে যায়। হতাহতরা ওমরাহ পালন করতে মক্কায় যাচ্ছিলেন।

খবর পেয়ে সৌদি আরবের সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌঁছায় এবং দুর্ঘটনাস্থলে সাধারণের প্রবেশ বন্ধ করে দেয়। হতাহতদের নিকটস্থ হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন জানান, বাসটিতে থাকা ৪৭ যাত্রীর মধ্যে ৩৫ জনই বাংলাদেশি।

সহায়তার জন্য সৌদিস্থ বাংলাদেশ দূতাবাস থেকে হতাহতদের পরিবারকে +966553026814 ও +966538643532 নম্বর দুটিতে যোগাযোগ করতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *