সুস্থ হয়েই লংমার্চে ইমরান

সুস্থ হয়েই লংমার্চে ইমরান

আন্তর্জাতিক

নভেম্বর ২৭, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ

দলীয় কর্মসূচি হাকিকি আজাদি লংমার্চে গুলিবিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান।

এর থেকে দীর্ঘ সময় চিকিৎসাধীন ছিলেন তিনি। তবে সম্প্রতি সুস্থ হয়েই আবারও রাজনীতির ময়দানে ফিরে এসেছেন তিনি। স্থানীয় সময় শনিবার রাতে রাওয়ালপিন্ডিতে দলীয় সমাবেশে ভাষণ দেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, লাহোর থেকে হেলিকপ্টারে করে রাওয়ালপিন্ডিতে পৌঁছান তিনি। পরে সেখানে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খান দলীয় সমাবেশে ভাষণ দেন।

এর আগে আগাম নির্বাচনের দাবিতে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হাকিকি আজাদি লংমার্চ নিয়ে যাওয়ার পথে দেশটির পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে গত ৩ নভেম্বর গুলিবিদ্ধ হন তিনি।

এর পর থেকেই লাহোরের শওকত খানম মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেখানে থেকেই অনলাইনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে যুক্ত ছিলেন। এখন কিছুটা সুস্থ হওয়ায় আবারও সশরীরে যোগ দিয়েছেন তিনি।

এর আগে ইমরানের জনসমাবেশে সন্ত্রাসী হামলার আশঙ্কায় লংমার্চ স্থগিত রাখার আহ্বান জানান দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

জবাবে ইমরান খান এক টুইটে তার রাওয়ালপিন্ডির সমাবেশে যোগ দেওয়ার বিষয়টি জানান। তিনি টুইটে লেখেন, ‘আমার জীবন শঙ্কার মধ্যে থাকা সত্ত্বেও দেশের মানুষের কথা চিন্তা করে রাওয়ালপিন্ডি যাব আমি।

আমার বিশ্বাস দেশের মানুষ রাওয়ালপিন্ডিতে আসবেন।’ তিনি আরও বলেন, ‘নিশানা আমি, জনগণ নয়। বোমা হামলা হওয়ার মতো কিছু ঘটবে না।

তারা আমাকে নিশানা করতে চায়। সুতরাং আমি পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছি ইনশাআল্লাহ। আমি উদ্বিগ্ন নই।’

প্রসঙ্গত, রাওয়ালপিন্ডির সমাবেশকে ঘিরে দেশটিতে উত্তেজনা তৈরি হয়েছে। মাত্র ২০ কিলোমিটার দূরে অবস্থিত রাজধানী ইসলামাবাদে পিটিআই সমর্থকদের ঢুকে যাওয়ার আশঙ্কায় নিরাপত্তা জোরদার করেছে সরকার। ইসলামাবাদের প্রবেশদ্বারে কনটেইনার দিয়ে রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *