সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ইবি তারুণ্যের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ইবি তারুণ্যের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

দেশজুড়ে

জুলাই ২৯, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ণ

মংক্যচিং মারমা, ইবি প্রতিনিধি।।

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য।

শনিবার (২৯ জুলাই) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর প্রাঙ্গণে এটি অনুষ্ঠিত হয়।

এসময় সংগঠনটির সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চালনায় ও সভাপতি মো. মারুফ হোসাইনের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মো. ইয়ামিন মাসুম। এছাড়াও সংগঠনটির বর্তমান সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয় ছাড়াও সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকসহ ইয়েতিমখানা মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ও সহকারী প্রক্টর মো. ইয়ামিন মাসুম বলেন, সমাজের প্রতি আমাদের দায়িত্ব ও কর্তব্য রয়েছে। এই তারুণ্যের মাধ্যমে তা সম্পন্ন করা যায়। এছাড়া, আমাদের পুঁথিগত শিক্ষার বাস্তবিক প্রতিফলন এ তারুণ্যের মাধ্যমে ঘটানো সম্ভব।

এ সময় তারুণ্যের সভাপতি মো. মারুফ হোসাইন বলেন, আমরা এই তারুণ্যে সদস্যদের সম্ভাবনাকে কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয় ও আমাদের সমাজের উন্নয়ন ও সমৃদ্ধি করি। বিগত ১৪ বছরে এই তারুণ্য ১৮২টি যোগ্যতাসম্পন্ন নেতা তৈরি করেছে, ১০,০০০ অধিক রক্ত দান করেছে, ২০ এর অধিক বার বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণ পরিষ্কার-পরিছন্ন করেছে। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ কল্যাণময় কর্মসূচি পালন করেছে। এ কল্যাণের ধারা চলমান রাখবে তারুণ্য।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কেক কাটা ও খেলাধুলা এবং সংগঠনটির বর্তমান ও সাবেক সদস্যদের জন্য ট্রেজার হান্ট অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০০৯ সালের ২৯ জুলাই তারুণ্য প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই সংগঠনটি বৈষম্যহীন সমাজগঠনে তারুণ্য শক্তিকে কাজে লাগানো, সামজিক উন্নয়নমূলক কাজ, শীতবস্ত্র বিতরণ ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতা সহ নানা কর্মসূচি পালন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *