সুপার টুয়েলভে সকালে মাঠে নামছে শ্রীলংকা-আয়ারল্যান্ড

সুপার টুয়েলভে সকালে মাঠে নামছে শ্রীলংকা-আয়ারল্যান্ড

খেলা স্লাইড

অক্টোবর ২৩, ২০২২ ৮:৪২ পূর্বাহ্ণ

বিশ্বকাপের সুপার টুয়েলভে ওঠার মিশনে উত্তেজনায় ঠাসা প্রথম রাউন্ডের ধাক্কা কাটিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছে শ্রীলংকা ও আয়ারল্যান্ড। দুই দলেরই মূল পর্বে জায়গা করে নেয়া সহজ ছিল না।

নানা চড়াই-উৎরাই পেরিয়ে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে সকালে আইরিশদের বিপক্ষে মাঠে নামছে লঙ্কানরা। রোববার হোবার্টে বাংলাদেশ সময় সকাল ১০টায় মাঠে নামবে দল দুটি। কোয়ালিফাই করে মূল পর্বের টিকিট পাওয়ায় দর্শকদের মনে বাড়তি উত্তেজনা থাকবে এই ম্যাচটি ঘিরে।

বিশ্বকাপ মিশনের শুরু থেকেই ইনজুরি সমস্যায় জর্জরিত শ্রীলংকা দল। তাই বাদ পড়েছেন দুশমন্থ চামিরা ও দানুশকা গুনাথিলাকা। তাতে চামিরার জায়গায় দলে সুযোগ পেয়েছেন ডানহাতি ফাস্ট বোলার কাসুন রাজিথা আর গুনাথিলাকার ইনজুরির কারণে কপাল খুলেছে আশেন বান্দারার।

অন্যদিকে আয়ারল্যান্ড দল আছে দুর্দান্ত ফর্মে। প্রথম রাউন্ডে দুই ম্যাচ জিতে মূল পর্বে এসেছে দলটি। ব্যাটার পল স্টারলিং ও জর্জ ডকরেল আছে দারুণ ছন্দে। দলে কোনো ইনজুরি সমস্যা না থাকায় নির্ভার হয়েই মাঠে নামবে দলটি।

২০০৯ ও ২০২১ সালের বিশ্বকাপে দুই দলের দেখায় দুবারই জয় পেয়েছে শ্রীলংকা। আর আইরিশরা ২০০৯ সালের পর প্রথমবার প্রথম রাউন্ড কোয়ালিফাই করেছে। শ্রীলংকার জন্য বড় সুসংবাদ হতে পারে শেষ ৮ ম্যাচের মধ্যে ৭টিতে জয় পেয়েছে তারা।

সম্ভাব্য একাদশ

শ্রীলংকা: পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটকিপার), ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, বিনুরা ফার্নান্দো, মাহেশ থিকশানা ও লাহিরু কুমারা।

আয়ারল্যান্ড: পল স্টার্লিং, অ্যান্ডি বালবির্নি (অধিনায়ক), লোরকান টাকার (উইকেটকিপার), হ্যারি ট্রেক্টর, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, সিমি সিং, ব্যারি ম্যাকার্থি ও জোশুয়া লিটল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *