সিলেটের রানের পাহাড় জয় করল চট্টগ্রাম

সিলেটের রানের পাহাড় জয় করল চট্টগ্রাম

খেলা

জানুয়ারি ২০, ২০২৪ ৮:৩৩ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স হারের স্বাদ দিয়েছে সিলেট স্ট্রাইকার্সকে। রোমাঞ্চকর ম্যাচে চট্টগ্রাম পেয়েছে ৭ উইকেটের জয়।

৩০ বলে ৭টি চারে ৩৬ রান করে শান্ত বিদায় নিলে দলীয় ৬৭ রানে ভাঙে উদ্বোধনী জুটি। দলীয় ৯৫ রানে বিদায় নেন মিঠুনও। তার আগে ২৮ বলের মোকাবেলায় ৪০ রান করার পথে হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা, স্ট্রাইক রেট ছিল ১৪২.৮৫।

তৃতীয় উইকেটে দলের হাল ধরেন জাকির হাসান ও হ্যারি টেক্টর। জাকিরের বিধ্বংসী ব্যাটিংয়ে সিলেট পায় বড় সংগ্রহের ভিত।

টি-২০ ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক তুলে নেওয়ার দিনে জাকির ছিলেন বেশ সাবলীল।

ইনিংসের শেষ অবধি ৪২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন জাকির। একটি ছক্কার সাথে চারের বৃষ্টি সাজানো জাকিরের উইলো চার হাঁকিয়েছে মোট ৭টি। এছাড়া ২০ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন হ্যারি টেক্টর। নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে সিলেটের পুঁজি ১৭৭ রান।

জবাব দিতে নেমে শুরুতেই তানজিদ হাসান তামিমকে হারিয়ে ফেলে চট্টগ্রাম। অভিষকা ফার্নান্দো দ্রুত রান তোলার চেষ্টা করলেও ২৩ বলে ৩৯ রান করে বিদায় নেন তিনিও।

মাশরাফি বিন মুর্তজা ২৫০ দিন পর বল হাতে নিয়েই শিকার করেন ইমরানউজ্জামানকে।

৫৯ রানে তৃতীয় উইকেট হারানো চট্টগ্রাম অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ায় চতুর্থ উইকেটে। শাহাদাত হোসেন দিপু ও নাজিবউল্লাহ জাদরানের অবিচ্ছিন্ন ১২১ রানের পার্টনারশিপে ৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় চট্টগ্রাম। দিপু ৩৯ বলে ৫৭ ও জাদরান ৩০ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *