সারা দেশে জমজমাট প্রচার-প্রচারণা

সারা দেশে জমজমাট প্রচার-প্রচারণা

দেশজুড়ে স্লাইড

ডিসেম্বর ২১, ২০২৩ ১১:৫৬ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে জমজমাট প্রচারে নেমেছে প্রার্থীরা। বুধবার সকাল থেকে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ বিভিন্ন দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা নিজ নিজ আসনে গণসংযোগ, সভা ও উঠান বৈঠক করেন। আগে থেকেই পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে এসব এলাকা। কোথাও কোথাও প্রার্থীর পক্ষে মিছিল ও ভোট প্রার্থনা করেন সমর্থকরাও। এদিন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এ কে এম সেলিম ওসমান ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদসহ বিভিন্ন হেভিওয়েট প্রার্থীরাও ভোটারদের দ্বারে দ্বারে যান। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চৌদ্দগ্রাম দ. (কুমিল্লা) : কুমিল্লা-১০ নৌকার প্রার্থী অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ৭ জানুয়ারির নির্বাচন আমাদের বাঁচা-মরার লড়াই। এ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। বুধবার বিকালে নাঙ্গলকোট উপজেলার ভোলাইন বাজার স্কুল অ্যান্ড কলেজ মাঠে নির্বাচনীয় পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজাহান মজুমদার প্রমুখ।

ডেমরা (ঢাকা) : ঢাকা-১০ আওয়ামী লীগ প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ সকাল থেকে জিগাতলা বাস স্ট্যান্ড, জিগাতলা স্কুল কলোনী, বি টাইপ কলোনী, জেনিস, বৌপাপাড়া মুন্সিবাড়ী রোড, আফসারউদ্দিন লেন, জিগাতলা বাজার, সিলেটপাড়া, তিনমাজার ও ট্যানারি মোড় এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, আমি আশাবাদী সর্বোচ্চ ভোটে জনগণ আমাকে নির্বাচিত করবে।

চট্টগ্রাম : সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সঙ্গে সাক্ষাৎ করে দোয়া ও সহযোগিতা চেয়েছেন চট্টগ্রাম-৮ আসনে জাতীয় পার্টির প্রার্থী সোলায়মান আলম শেঠ ও চট্টগ্রাম-৯ আসনে নৌকার প্রার্থী শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। নুরুল ইসলাম বিএসসি দুই প্রার্থীর জন্য শুভ কামনা করেন।

বাঘা (রাজশাহী) : রাজশাহী-৬ নৌকার প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। বুধবার দুপুরে উপজেলার বাউসা উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনি প্রচার সভায় তিনি এ কথা বলেন।

বরিশাল : বরিশাল-৫ আসনের এমপি পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের পক্ষে প্রচার চালিয়েছেন তার সমর্থকরা। বুধবার আওয়ামী লীগের প্রধান নির্বাচনি অফিসের সামনে থেকে গণসংযোগ করেন তারা। বরিশাল-৩ স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়নের বিভিন্ন এলাকায় মিছিল ও গণসংযোগ করেন। সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের নব আর্দশ স্কুল মাঠে স্বতন্ত্র প্রার্থী মো. সালাহউদ্দিন রিপন উঠান বৈঠক করেন। হিজলা, মেহেন্দিগঞ্জ, কাজিরহাট আসনে স্বতন্ত্র প্রার্থী পংকজ দেবনাথের সমর্থনে নির্বাচনি প্রচারণা করে সমর্থকরা। বরিশাল-৩ আসনে বাবুগঞ্জ উপজেলায় লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে এমপি গোলাম কিবরিয়া টিপু জনসংযোগ করেন।

ফরিদপুর : আওয়ামী লীগ প্রার্থী শামীম হক বুধবার? সকাল সাড়ে ১০টায় শহরের হাজী শরীয়তুল্লাহ বাজার ও চকবাজারে গণসংযোগ করেন। তিনি নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। এ সময় বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ৯নং ওয়ার্ড কাউন্সিলর নুর ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক আবুল হোসেন হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বন্দর (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জ-৫ জাতীয় পার্টির প্রার্থী একেএম সেলিম ওসমান মঙ্গলবার শহরের এক নম্বর রেলগেটে প্রধান নির্বাচনি ক্যাম্প উদ্বোধনের পর সেখান থেকে প্রচার শুরু করেন। তিনি বন্দরের কলাগাছিয়া, ধামহড়সহ কয়েকটি এলাকায় গণসংযোগ করেন। বিকালে কলাগাছিয়া ইউনিয়নের ঘাড়মোরায় এক নির্বাচনি জনসভায় বক্তব্য দেন তিনি।

কুমিল্লা : কুমিল্লা-৬ আওয়ামী লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত কুমিল্লা মহানগরীর স্টেডিয়াম মার্কেট, নিউ মার্কেট ,সাত্তার খান কমপ্লেক্স, খন্দকার হক টাওয়ার, গনি ভূইয়া ম্যানসন, হিলটন টাওয়ার, ছাটিপট্টি এলাকার মার্কেটে জনসংযোগ করেন।

মোংলা (বাগেরহাট) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বুধবার সকাল থেকে মোংলা বন্দর, বন্দর শিল্প এলাকা ও বুড়িরডাঙ্গা ইউনিয়নে প্রচারণা চালান। এ সময় তিনি বন্দর সিবিএ ও বুড়িরডাঙ্গা ইউনিয়নে জনসাধারণের সঙ্গে নির্বাচনি পথসভা ও উঠান বৈঠক করেন।

খাগড়াছড়ি : বুধবার সকালে দীঘিনালা উপজেলা থেকে প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি উপজেলার ছোট মেরুং বাজার, দাঙ্গা বাজারসহ বিভিন্ন এলাকায় পথসভা ও গণসংযোগ করেন।

চরফ্যাশন : ভোলা-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব মঙ্গলবার উপজেলার ওসমানগঞ্জ, আছলামপুর ইউনিয়নে উঠান বৈঠক করেন। ওসমানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. বজলুর রহমান বাবুলের সভাপতিত্বে বৈঠকের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মো মোরশেদ প্রমুখ।

নাগরপুর (টাঙ্গাইল) : বাংলাদেশ তরীকত ফেডারেশনের (বিটিএফ) মোহাম্মদ আনোয়ার হোসেন (ফুলের মালা) দিনব্যাপী নাগরপুর সদর বাজারে গণসংযোগ করেন। এ সময় প্রতিটি দোকানি ও পথচারীদের কাছে ভোট প্রার্থনা করেন তিনি।

শিবচর (মাদারীপুর) : আওয়ামী লীগ প্রার্থী নুর-ই-আলম চৌধুরী এমপি সকাল থেকে মাদারীপুর-১ (শিবচর) আসনের বিভিন্ন স্থানে উঠান বৈঠক করেন। দত্তপাড়ায় বাবা ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর ও শিবচরের বাহাদুরপুরে হাজী শরীয়তুল্লাহর কবর জিয়ারত করে নির্বাচনি প্রচার শুরু করেন তিনি।

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) : কুমিল্লা-৫ স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ আবু জাহের (কেটলি) কুমিল্লা-সিলেট মহাসড়কের কংশনগর বাজারে মিছিল ও বিভিন্ন এলাকায় পথসভা করেন। মঙ্গলবার দিনব্যাপী তিনি ব্রাহ্মণপাড়া উপজেলা সদর, সাহেবাবাদ, মালাপাড়া ইউনিয়ন ও বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়নের পশ্চিম সিংহ, কংশনগর বাজারে জনসংযোগ করেন।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : চট্টগ্রাম-৪ জাতীয় পার্টির প্রার্থী দিদারুল কবির দিদার বুধবার বিকালে সীতাকুণ্ড প্রেস ক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। উপজেলা জাতীয় পার্টির সভাপতি রেজাউল করিম বাহারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি মো. নুরুন্নবী, উপজেলা শাখার সেক্রেটারি মো. রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

ভেড়ামারা (কুষ্টিয়া) : জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেন, দেশকে বাঁচাতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন। ভেড়ামারা কোচস্ট্যান্ডে বুধবার সন্ধ্যায় এক পথসভায় তিনি বক্তব্য দেন তিনি।

গজারিয়া (মুন্সীগঞ্জ) : আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের সমর্থনে বুধবার বিভন্ন এলাকায় গণসংযোগ ও মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) : চট্টগ্রাম-৭ আসনে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী অ্যাডভোকেট ইকবাল হাছান রাহাতিয়া দরবারে জিয়ারতের মাধ্যমে প্রচারণা শুরু করেন। একই মাজারে জিয়ারত করে প্রচারণা শুরু করেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী আহমেদ রেজা।

মদন (নেত্রকোনা) : নেত্রকোনা ৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী এমপি সাজ্জাদুল হাসান দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট চেয়েছেন। বুধবার সন্ধ্যায় উপজেলার পাবলিক হল মাঠে এক সভায় বক্তব্য দেন তিনি।

টঙ্গী শিল্পাঞ্চল (গাজীপুর) : বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত টঙ্গীর দত্তপাড়া ও পাগাড় এলাকায় গণসংযোগ করেন ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান ভূইয়া বুধবার উপজেলার ভুলতা ইউনিয়নের গাউছিয়া মার্কেটগুলোর পাঁচ শতাধিক দোকানদার ও ব্যবসায়ীদের মাঝে গণসংযোগ করেন।

রাজবাড়ী ও গোয়ালন্দ : রাজবাড়ী-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী অ্যাড. খন্দকার হাবিবুর রহমান বাচ্চু সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা ও গোয়ালন্দ শহরে গণসংযোগ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *