সাগর পথে মালয়েশিয়া যাওয়ার সময় রোহিঙ্গাসহ আটক ৩১

সাগর পথে মালয়েশিয়া যাওয়ার সময় রোহিঙ্গাসহ আটক ৩১

দেশজুড়ে

জানুয়ারি ১৪, ২০২৩ ৯:৪৮ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফে উপকূল থেকে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার সময় শিশুসহ ২৬ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। এ সময় মানবপাচার চক্রের পাঁচ রোহিঙ্গা সদস্যকেও আটক করা হয়েছে।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সদর ইউনিয়নের মহেশখালী পাড়া শফিকের বসতঘর থেকে তাদের আটক করা হয়। শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ওসি মো. আব্দুল হালিম।

আটককৃতরা মানবপাচার চক্রের পাঁচ রোহিঙ্গা হলেন, টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়ার নুরুল ইসলামের স্ত্রী সাবেকুন্নাহার (২৩), একই এলাকার মৃত মোহাম্মদ ইসহাকের ছেলে নুরুল ইসলাম (৬০), সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ মাঝেরপাড়া করাচি পাড়ার মৃত আবুল কালামের ছেলে আবদুর রহিম (৩৫), একই এলাকার মো. সালামের ছেলে জাহেদ হোসেন (২৯), উখিয়া কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত হায়দার আহমদের ছেলে জাহেদ হোসেন (২০)।

আটককৃত মানবপাচার চক্রের রোহিঙ্গা সদস্যরা

আটককৃত মানবপাচার চক্রের রোহিঙ্গা সদস্যরা

আটক ২৬ রোহিঙ্গাদের মধ্যে ৪ নারী, ৫ শিশু এবং ১৭ জন পুরুষ রয়েছেন। তারা সবাই কুতুপালং, বালুখালী, থ্যাংখালী ও শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

টেকনাফ মডেল থানার ওসি মো. আব্দুল হালিম জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া সার্কেল মো. শাকিল আহমেদের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। এ সময় সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়ার শফিকের বসতঘর থেকে ১৭ পুরুষ, ৪ নারী, ৫ শিশুসহ ২৬ জন রোহিঙ্গাকে আটক করা হয়। তাদের সবাইকে অবৈধভাবে সাগরপথে থাইল্যান্ড ও মালয়েশিয়া পাচারের উদ্দেশে এক জায়গায় জড়ো করা হয়েছিল। এছাড়াও মানবপাচারের সঙ্গে জড়িত রোহিঙ্গা নারীসহ ৫ জনকে ঘটনাস্থল থেকে হাতেনাতে আটক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *