এক ম্যাচ হাতে রেখেই শেষ ষোলোতে পর্তুগাল

এক ম্যাচ হাতে রেখেই শেষ ষোলোতে পর্তুগাল

খেলা স্লাইড

নভেম্বর ২৯, ২০২২ ৮:৩৯ পূর্বাহ্ণ

টানা দুই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ‘এইচ’ গ্রুপ থেকে সবার আগে শেষ ষোলো নিশ্চিত করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। অন্যদিকে এক ড্র ও এক হারে দ্বিতীয় রাউন্ডের সমীকরণ কঠিন হয়ে গেল উরুগুয়ের।

এইচ-গ্রুপের ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা না মিললেও দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পায় পর্তুগাল। লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

ম্যাচের ৭০ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখেন ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। আর প্রতিপক্ষে গোলবারে অনটার্গেট ও অফটার্গেট মিলিয়ে মোট শট নিয়েছে আটটি। কিন্তু পায়নি গোলের দেখা।

এদিকে ম্যাচের কেবল ৩০ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয় উরুগুয়ের ফুটবলাররা। বল দখলের পাশাপাশি আক্রমণেও খুব বেশি সুবিধা করতে পারেনি লাতিন আমেরিকান দলটি। সব মিলিয়ে মোটে পাঁচটি শট নিতে পেরেছে উরুগুয়ে।

দ্বিতীয়ার্ধে নেমেই যেন গোলের নেশায় বুদ হয়ে উঠে পর্তুগাল দল। সেই সুবাদে ম্যাচের ৫৪ মিনিটে পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলের দেখা। মাঠে ডানপ্রান্ত থেকে ব্রুনো ফার্নান্দেসের নেয়া শটে উরুগুয়ের জালে বল গড়ায়।

বাঁ দিক থেকে ক্রস তুলেছিলেন ব্রুনো। হেড করেন রোনাল্ডো। তবে বল রোনাল্ডোর মাথায় লেগেছে কিনা সেটা নিয়ে এখনও সন্দেহ রয়েছে। খালি চোখে দেখা গিয়েছে, বল রোনাল্ডোর মাথা স্পর্শ করেনি। পরে দেখা গেছে, রোনালদোর স্পর্শই লাগেনি। ব্রুনোর নামেই যোগ হয় গোল।

দলকে লিড এনে দেওয়ার পর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ব্রুনো ফার্নান্দেজ। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *