শেষমুহূর্তের থ্রিলারে ফাইনালের পথে লিভারপুল

শেষমুহূর্তের থ্রিলারে ফাইনালের পথে লিভারপুল

খেলা

জানুয়ারি ১১, ২০২৪ ১০:১৭ পূর্বাহ্ণ

লিগ কাপ সেমিফাইনালের প্রথম লেগে ফুলহ্যামের বিপক্ষে মাঠে নেমেছিল লিভারপুল। তবে ঘরের মাঠেই প্রতিপক্ষে কাছে ধরাশায়ী হওয়ার শঙ্কা জেগেছিল স্বাগতিকদের। কিন্তু শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি। চার মিনিটের ঝড়ে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এ জয়ের ফলে লিগ কাপের ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল লিভারপুল। বুধবার ঘরের মাঠ অ্যানফিল্ডে ২-১ গোলে ফুলহ্যামকে পরাজিত করেছে অলরেডরা। এদিন ফুলহ্যামের হয়ে একমাত্র গোলটি করেন উইলিয়ান। লিভারপুলের হয়ে করেন কার্টিস জোন্স ও কোডি গ্যাকপো।

অ্যানফিল্ডে আতিথেয়তা নিতে আসা ফুলহ্যাম ম্যাচের ১৯তম মিনিটে লিভারপুল সমর্থকদের স্তব্ধ করে দেয়। আন্দ্রেস পেরেইরার অ্যাসিস্ট থেকে দলকে লিড এনে দেন উইলিয়ান। এরপর গোল শোধে মরিয়া লিভারপুল আক্রমণ করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না। শেষ পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় অলরেডরা।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া লিভারপুল প্রতিপক্ষের রক্ষণে মুহুর্মুহু আক্রমণ করতে থাকে। শেষ পর্যন্ত ম্যাচের ৬৮তম মিনিটে ডেডলক ভাঙেন কার্টিস জোন্স। এক্ষেত্রে বলের যোগানদাতা ছিলেন ডারউইন নুনেজ। গোল খেয়ে যেন খেই হারিয়ে ফেলে ফুলহ্যাম। চার মিনিট পর ৭১তম মিনিটে নুনেজের অ্যাসিস্ট থেকে দলকে লিড এনে দেন কোডি গ্যাকপো।

শেষ দিকে কোনো গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। এ জয়ে দুই লেগের ম্যাচে এগিয়ে গেল অল রেডসরা। আগামী ২৪ জানুয়ারি ফুলহ্যামের মাঠে হবে ফিরতি পর্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *