শেরপুর থেকে বাইরে পাচারকালে ৮ টন এমওপি সার আটক

শেরপুর থেকে বাইরে পাচারকালে ৮ টন এমওপি সার আটক

দেশজুড়ে

ফেব্রুয়ারি ১৮, ২০২৩ ৫:২০ অপরাহ্ণ

মুরাদ শাহ জাবাল, ঝিনাইগাতী (শেরপুর)

শেরপুরের নালিতাবাড়ীতে শেরপুর জেলার জন্য বরাদ্ধকৃত ১৬০ বস্তা (৮ টন) এমওপি (মিউরেট অব পটাশ) সার আটক করেছে নালিতাবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের কর্মকর্তা আনোয়ার হোসেন। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে পৌরশহরের ধারা রোড এলাকায় এ সার আটক করা হয়েছে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, নালিতাবাড়ী পৌরশহরের উত্তর বাজার এলাকার সুমন নামে জনৈক ব্যক্তি শেরপুরের ঝিনাইগাতী উপজেলার তিনআনি বাজারের এক দোকান থেকে ১৬০ বস্তা এমওপি সার অধিক লাভের আশায় পার্শ্ববর্তী ময়মনসিং জেলার হালুয়াঘাট উপজেলায় নিয়ে যাচ্ছিল।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেন ট্রলিভর্তি সারের বৈধ কাগজ পত্র দেখতে চাইলে কাগজ পত্র দেখাতে ব্যর্থ হয় ট্রলিচাক। পরে সারগুলো আটক করা হয়। ও নিয়ম অনুযায়ী এক জেলার কৃষকদের জন্য বরাদ্ধকৃত সার অন্য জেলায় বা উপজেলায় নেওয়ার নিয়ম না থাকায় প্রাথমিকভাবে সার আটক করে কৃসি অফিসে জমা রাখা হয়েছে।

নালিতাবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, সার পরিবহনের বৈধ কাগজ পত্র না থাকায় তা আটক করা হয়েছে। পরবর্তীতে উপজেলা বীজ ও সার মনিটরিং কমিটি আটককৃত সারের বিষয়ে সিদ্ধান্ত নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *