‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে’

‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে’

জাতীয় স্লাইড

অক্টোবর ৯, ২০২২ ৭:৪০ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশের ইতিহাসের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইতিহাস জড়িত। এই বিশ্ববিদ্যালয় জাতির বিবেক ছিল। শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। তার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

শনিবার টিএসসি মিলনায়তনে ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাচ্যের অক্সফোর্ড হিসেবে পরিচিত। এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত না হলে ভাষা আন্দোলন হতো না। পাকিস্তান আমলে মায়ের ভাষার ওপর আঘাত ঢাবির শিক্ষার্থীরাই রুখে দিয়েছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ন্যায় কথা বলার অভিযোগে ঢাবি থেকে বহিস্কৃত হয়েছিলেন।

তবে ঢাবি শিক্ষার্থীরা সবসময় বঙ্গবন্ধুর পাশে ছিল উল্লেখ করে আ ক ম মোজাম্মেল হক বলেন, তারা পাশে না থাকলে ঊনসত্তরের গণ-অভ্যুত্থান সম্ভব হতো না, জাতীয় পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধুর নেতৃত্বে নিরঙ্কুশ বিজয়ও সম্ভব হতো না।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ, সাবেক সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহী, বাংলাদেশ পুলিশের সাবেক আইজি বেনজির আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *