শেখ হাসিনাকে সরিয়ে ড. ইউনুসকে ক্ষমতায় বসাতে চায় আমেরিকা, কাদের মির্জা

দেশজুড়ে

জুন ৭, ২০২৩ ১০:২৯ অপরাহ্ণ

রিপন মজুমদার জেলা প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালী বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি
আবদুল কাদের মির্জা বলেন, আমেরিকা সেন্টমার্টিন দ্বীপে ঘাঁটি করতে চায়। ঘাঁটি করে তারা এখান থেকেই চীনসহ বিভিন্ন দেশের সাথে যুদ্ধ করবে। বাংলাদেশকে যুদ্ধ ক্ষেত্রে রূপান্তর করবে। আমেরিকার পক্ষ থেকে শেখ হাসিনাকে এই প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু তিনি ঘৃণা মনে তা প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেছিলেন, ‘শির যাবে, তারপরও সীমানা দেবো না’। তাই আমেরিকা শেখ হাসিনাকে সরিয়ে ড. ইউনূসকে ক্ষমতায় বসাতে চাচ্ছে।

বুধবার ৭ জুন বসুরহাট পৌরসভা সরকারি মুজিব কলেজ প্রাঙ্গণ থেকে উপজেলা, পৌরসভা ও কলেজ ছাত্রলীগের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বসুরহাট বাজারের প্রধান প্রধান সড়ক পরিদর্শন করে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে গিয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এ সময় ড. মোহাম্মদ ইউনূসের কুশপুত্তলিকা দাহ করা হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আইনুল মারুফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরমান আল ইসলাম তন্ময়ের সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

তিনি বলেন, ড. ইউনূস সম্পর্কে দেশের মানুষ জানে। গ্রামীণ ব্যাংকের নামে আমার গ্রাম পর্যায়ের নিরীহ মানুষের সম্বলটুকু শেষ করে দিয়েছে। তার গ্রামীণ ব্যাংকের সুদ ছিল ৪০ শতাংশ, শেষ করে দিয়েছে বাংলার নিরীহ অসহায় মানুষকে। আবার তাকে নোবেল পুরস্কার ও দিয়েছে। আমি বলবো এটা তাকে সুদের ওপর নোবেল দিয়েছিল। আজকে তার বিচার শুরু হয়েছে। এতদিন সে কোথায় ছিল, এখন কোথা থেকে আবির্ভাব হয়েছে।

কাদের মির্জা বলেন, বিএনপির সাথে আমেরিকার চুক্তি হয়েছে। তারা সেন্টমার্টিন দিয়ে দেবে। বিনিময়ে আমেরিকা তাদের ক্ষমতায় এনে দেবে। মার্কিন সাম্রাজ্যবাদ আজকে ভিসানীতি ঘোষণা করেছে। আমেরিকাতে যাদের বাড়ি-গাড়ি আছে তাদের কাপড়-চোপড় ঠিক নেই। কাপড় নষ্ট হয়ে গেছে। কিন্তু এখানে আমরা যারা আছি তাদের কোনো আকাঙ্ক্ষা নেই। আমাদের আমেরিকা যাওয়ার দরকার নেই। তারা নাইজেরিয়া, সোমালিয়া ও উগান্ডাকে নিষেধাজ্ঞা দিয়েছে।
বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি হারিকেন নিয়ে মিছিল করেছে। এখানে দাঁড়িয়ে বলছি- ১৫ দিন পর হারিকেন আপনাদের গলায় লাগাবো। কী যেন ঘেরাও করবেন, করেন ঘেরাও। ইনশাআল্লাহ ১৫ দিনের মধ্যে বিদ্যুৎ সমস্যা সমাধান হয়ে যাবে। তখন জনগণ আপনাদের ঘেরাও করবে।
এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এছাড়া পৌরসভা যুবলীগের সভাপতি,সাধারণ সম্পাদক, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, পৌরসভা সেচ্ছাসেবক লীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ উপজেলার আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *