শিল্পী সমিতির নির্বাচন শেষ, ক্ষোপ প্রকাশ ভোটারদের

বিনোদন স্লাইড

এপ্রিল ১৯, ২০২৪ ৯:৪৩ অপরাহ্ণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আজ (১৯ এপ্রিল)। সকাল ৯টা ৩০ মিনিটে শিল্পী সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল পাঁচটা ত্রিশ পর্যন্ত  চলে এ ভোটগ্রহণ।

এবার ভোটার আছেন ৫৭০ জন। ২১ সদস্যবিশিষ্ট কমিটির এই নির্বাচনে ছয়জন স্বতন্ত্রসহ দুটি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন খোরশেদ আলম খসরু। সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এফডিসিতে নিরাপত্তার কড়াকড়িতে বিরক্তি প্রকাশ করেছেন ভোট দিতে আসা শিল্পীরা।

নির্বাচনে অংশ নেওয়া মিশা-ডিপজল প্যানেলের সহসভাপতি পদপ্রার্থী অভিনেতা মাসুম পারভেজ রুবেল বলেন, “নির্বাচন নিয়ে আমাদের মধ্যে বিরোধ থাকতে পারে। তবে আমি মনে করি তা মাত্র ৫-৭ দিনের মত। এরপর তো আবার আমরা এক। নব্বই সাল থেকে নির্বাচন করি, এভাবে প্রশাসনের পাহারায় নির্বাচন দেখিনি। আমরা সবাই আনন্দ করতে করতেই ভোট দিয়েছি, চেয়েছি।

একইভাবে অভিযোগ করেন সমিতির সদস্য অভিনেতা হাসান জাহাঙ্গীর। তিনি বলেন, “এফডিসিতে নিরাপত্তা দরকার আছে তবে, এতটা দরকার নেই। ভোটারের চেয়ে প্রশাসন বেশি। এত প্রশাসন দরকার নেই তো।

“শিল্পী সমিতির নির্বাচন হচ্ছে মিলনমেলা। দুই বছর পরপর ভোটের দিন উৎসবে মেতে উঠেন শিল্পীরা। কিন্তু এফডিসিতে এসে এসব কী দেখছি? এখানে তো সন্ত্রাসী নেই, এত প্রশাসন থাকবে কেন?”

সমিতির সদস্য, শিল্পী ও কলাকুশলী পরিচয়পত্র এবং সাংবাদিকদের এফডিসিতে ঢোকার পাস পরীক্ষা করে তবেই ঢুকতে দেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বাংলাদেশ প্রতিদিন, শীর্ষ খবর ও দৈনিক আমাদের দিন এর মত পত্রিকা গুলোও পাশ চেয়ে পাশ পায়নি। বিগত সালে চলচ্চিত্র সমিতির নির্বাচনে কখনো এমন দেখা যায়নি। এটা ছিলো একটা এক তরফা নির্বাচন।

প্রযোজক ও জাজ মাল্টি মিডিয়ার সি ই এ আলিম উল্যাহ খোকন এর পাস থাকলে ও গেটের লিষ্টে নাম না থাকায় তাকে বিরম্ভনায় পরতে হয় , পরে তিনি এ নির্বাচন নিয়ে তিক্ততা প্রকাশ করেন। এমনকি নায়িকা শাবনূরকেও গেটে জিজ্ঞাসা করা হয় আপনি কি শিল্পী সমিতির ভোটার?

এক কথায় এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ছিলো একেবারে একতরফা নির্বাচন।
জানা যায় মাইক দিয়ে ডেকেও ভোট পাচ্ছিলেন না খসরু কমিশন।

সরেজমিনে দেখা গেছে, অভিনয়শিল্পী, প্রযোজক, পরিচালক, সহকারী পরিচালকসহ এফডিসির বিভিন্ন ইউনিট কলাকুশলীদের নিজ নিজ সমিতির পরিচয়পত্র ছাড়া বিএফডিসির ভেতরে ঢুকতে বাধা দিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *