শানাকা ঝড়ে অস্ট্রেলিয়াকে হারাল শ্রীলংকা

খেলা

জুন ১২, ২০২২ ৯:৫৭ পূর্বাহ্ণ

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পায়নি শ্রীলংকা। হারতে হয়েছিল ১০ উইকেটের বড় ব্যবধানে। তবে দ্বিতীয় ম্যাচেই দারুণভাবে ফিরে সিরিজে সমতা আনল দলটি।

পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে ব্যাট-বলের দারুছ পারফরম্যান্সে অস্ট্রেলিয়াকে হারিয়েছে শ্রীলংকা। ব্যাট হাতে ঝড় তুলে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দাসুন শানাকা।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে ৪ উইকেটে জয় পেয়েছে শ্রীলংকা। সিরিজে সমতাও টেনেছে স্বাগতিকরা। আগে ব্যাট করে ১৭৭ রানের লক্ষ্য দেয় অজিরা। ১ বল হাতে রেখেই ম্যাচ জেতে শ্রীলংকা।

ম্যাচটিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করতে নেমে ৪৩ রানের উদ্বোধনী জুটি গড়েন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। ২০ বলে ২৯ রান করে মহেশ থাকসিনার বলে ফিঞ্চ ফিরলে ভাঙে এ জুটি। ৩৩ বলে ৩৯ রানের বেশি করতে পারেননি ওয়ার্নারও, তিনিও ফেরেন একই বোলারের বলে।

অস্টেলিয়ার পক্ষে সর্বোচ্চ রান আসে স্টয়নিসের ব্যাট থেকে। ২৩ বলে ৩৮ রানের করেন তিনি। এছাড়া ২৭ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন স্টিভ স্মিথ। লঙ্কানদের পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন মহেশ থাকসিনা।

অজিদের জবাব দিতে ২৫ রানই প্রথম উইকেট হারায় শ্রীলংকা। ১২ বলে ১৫ রান করে জশ হ্যাজলউডের বলে সাজঘরে ফেরেন গুনাতিলাকা। ২৫ বলে ২৭ রান করে পাথুম নিশানকা ও ১৯ বলে ২৬ রান করে আশালাঙ্কা সাজঘরে ফেরত যান।

এক পর্যায়ে ১০৮ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে লঙ্কানরা। কিন্তু এরপর তাদের হয়ে একাই লড়েন দাসুন শানাকা। ৫ চার ও ৪ ছক্কায় ২৫ বলে ৫৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *