শাকিল-সালমানের ব্যাটে বিপর্যয় এড়ালো পাকিস্তান

শাকিল-সালমানের ব্যাটে বিপর্যয় এড়ালো পাকিস্তান

খেলা

জুলাই ১৮, ২০২৩ ৯:৫৭ পূর্বাহ্ণ

সৌদ শাকিল এবং আগা সালমানের ব্যাটে বিপর্যয় এড়ালো পাকিস্তান। শ্রীলংকার করা ৩১২ রানের জবাবে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় পাকিস্তান। স্কোর বোর্ডে ১০১ রান জমা করতেই পাকিস্তান হারায় প্রথম সারির ৫ ব্যাটসম্যানকে।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন সৌদ শাকিল ও আগা সালমান। ষষ্ঠ উইকেটে তারা ১৪৮ বলে ১২০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন।

দ্বিতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ২২১ রান। এখনো শ্রীলংকার চেয়ে ৯১ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা। ৮৮ বলে ৬৯ আর ৮৪ বলে ৬১ রানে অপরাজিত আছেন শাকিল ও সালমান।

রোববার শুরু হয় গল টেস্ট। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে শাহিন শাহ আফ্রিদির গতির মুখে পড়ে মাত্র ৫৪ রানেই প্রথমসারির ৪ ব্যাটসম্যানের উইকেট হারায় শ্রীলংকা।

পঞ্চম উইকেটে ধনাঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে ১৩১ রানের জুটি গড়েন সাবেক অধিনায়ক অ্যাঞ্জোলো ম্যাথিউস। এরপর সামারাবিক্রমাকে সঙ্গে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন ধনাঞ্জয়া। ৬৪ ও ৩৬ রানে ফেরেন ম্যাথিউস ও সামারাবিক্রমা। ধনাঞ্জয়া ডি সিলভার ৯৪ রানে অপরাজিত ইনিংসে ভর করে প্রথম দিনে ৬ উইকেটে ২৪২ রান করে শ্রীলংকা।

সোমবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ৭০ রান করতেই ৪ উইকেট হারায় শ্রীলংকা। ধনাঞ্জয়া ডি সিলভা ২১৪ বল মোকাবেলা করে ১২টি চার আর ৩টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ১২২ রান করেন। তার সেঞ্চুরির কল্যাণে ৩১২ রানে করতে সক্ষম হয় শ্রীলংকা। এজাড়া ৬৪ রান করেন অ্যাঞ্জোলো ম্যাথিউস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *