লাল কার্ড দেখলেন ভিনিসিয়ুস যে কারণে

লাল কার্ড দেখলেন ভিনিসিয়ুস যে কারণে

খেলা

মে ২২, ২০২৩ ৮:২৩ পূর্বাহ্ণ

লা লিগায় শিরোপা হাতছাড়া হয়েছে আরো আগেই। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেও সিটির কাছে বিধ্বস্ত হয়েছে রিয়াল মাদ্রিদ। এরপর লিগে ফিরে আরো একটি হারের তেতো স্বাদ পেয়েছে লস ব্লাঙ্কোসরা।

রোববার রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্টদের হারের দিনে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রকে। মূলত বর্ণবাদের শিকার হয়ে হাতাহাতিতে জড়ানোর কারণে লাল কার্ড খেয়ে মাঠ ছাড়েন ব্রাজিলের তরুণ এ ফুটবলার।

ম্যাচের ৩৩ মিনিটে পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদ সমতায় ফেরার চেষ্টা চালাতে থাকে। অন্য দিকে স্বাগতিক ভ্যালেন্সিয়া দর্শকরা ভিনিসিয়ুসকে বর্ণ পরিচয় তুলে গালি দিতে থাকে। বেশ কিছু বর্ণবাদী দর্শককে চিনেও ফেলেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আঙুল নির্দেশ করে তাদের প্রতি ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। ম্যাচ কিছুক্ষণ বন্ধও থাকে।

ম্যাচ শুরুর পরে শেষ বাঁশির মিনিট তিন আগে ভ্যালেন্সিয়া খেলোয়াড়দের সঙ্গে তর্কে জড়ান ভিনি। দলটির জর্জিয়ান গোলরক্ষক মার্দাসভেলি তেড়ে এসে ভিনির সঙ্গে ধস্তাধস্তি শুরু করেন। ভ্যালেন্সিয়ার টনি লাতো পিছন থেকে তার গলা চেপে ধরেন।

দুই দলের ফুটবলাররা ভিনি ও মার্দাসভেলিকে আলাদ করে ফেলেন। এমন সময় ভিনির চড় লেগে যায় ভ্যালেন্সিয়ার হুগো দুরোর মুখে। রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন ব্লাঙ্কোস ফরোয়ার্ডকে।

ক্যারিয়ারে এটাই ভিনির সরাসরি লাল কার্ডের ঘটনা। তবে তিনি মাঠ ছাড়ার সময় বোঝা যায় যে, মাঠেই বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারায় লাল কার্ড নিয়ে তার আক্ষেপ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *