রোহিতের সঙ্গে তামিমের উদাহরণ, যা বললেন মাশরাফি

রোহিতের সঙ্গে তামিমের উদাহরণ, যা বললেন মাশরাফি

খেলা স্লাইড

সেপ্টেম্বর ২৯, ২০২৩ ৮:২৬ পূর্বাহ্ণ

বিশ্বকাপ দল থেকে বাদ পড়া তামিম ইকবাল বলছেন, তাকে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলতে নিষেধ করেছেন ক্রিকেট বোর্ডের উচ্চপদস্থ এক কর্মকর্তা।

এব্যাপারে সাকিব এক সাক্ষাৎকারে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার উদাহরণ টেনেছেন।

এই ব্যাপারে জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা নিজের বক্তব্য জানান।

বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুকে ভিডিওবার্তায় মাশরাফি বলেন, সাকিব একটা কথা বলেছে দলের প্রয়োজনে যে কাউকে যেকোনো জায়গায় ব্যাট করতে হতে পারে। এটা অবশ্যই যুক্তিযুক্ত। ওপেনাররা সাধারণত স্পেশালিস্ট জায়গায় ব্যাট করে। কারণ দুই পাশে দুইটা নতুন বল থাকে, পিচের কন্ডিশন বোঝা এসব জায়গায় ওপেনাররা স্পেশালিস্ট।

তিনি আরও বলেন, আরেকটা কথা রোহিত শর্মা কিন্তু তার ক্যারিয়ার শুরু করেছে মিডল অর্ডারে। মহেন্দ্র সিং ধোনি ২০১১ বিশ্বকাপের পর তাকে ওপেনিংয়ে সুযোগ করে দেয়। এখনও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত দলের প্রয়োজনে ৩ বা ৪ এ ব্যাট করে। যেখানে সে অনেক অভ্যস্ত, যেটা তামিম না, কখনোই না। সাদা বলে সে কখনোই ১-২ এর নিচে ব্যাটিং করেনি।

মশরাফি আরও বলেন, ট্যাক্টিক্যালি একটা সিদ্ধান্ত হতে পারে ফজলহক ফারুকী বা মুজিবের (উর রহমান) সাথে তামিমের সাকসেস কম। সাকসেস নিয়ে একটা কথা আসতে পারে। সেক্ষেত্রে মেকশিফট ওপেনার যারা আছে হয়ত মেহেদী হাসান) মিরাজ একটা ১০০ করেছে। মেকশিফট দিয়ে দীর্ঘমেয়াদে চালানো যাবে কিনা এটা আমি সিউর না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *