রোটারেক্ট কুবির সাথে ‘আমরা নতুন নেটওয়ার্ক’ এর চুক্তি সাক্ষর

দেশজুড়ে

আগস্ট ১৪, ২০২৩ ১০:২৮ পূর্বাহ্ণ

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবী সংগঠন রোটারেক্ট ক্লাব অফ কুবির সাথে ‘আমাদের নতুন নেটওয়ার্ক’ এর মেমোরেন্ডাম অফ আন্ডারস্যান্ডিং (MOU) চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গত ১৩ আগষ্ট, রবিবার রাত ৯টায় ব্র্যাক লার্নিং সেন্টারে উক্ত চুক্তি স্বাক্ষরিত হয়। সে সময় উপস্থিত ছিলেন রোটারেক্টর কুবির প্রেসিডেন্ট আবিদুর রহমান, সেক্রেটারি সাকিব আল আমিন এবং আমরা নতুন নেটওয়ার্ক এর সিনিয়র অফিসার সুচয়ন সামস।

‘আমরা নতুন নেটওয়ার্ক’ ব্রাকের একটি প্রতিষ্ঠান হিসাবে ২০১৯ সালে যাত্রা শুরু করে। এবারের চুক্তির মাধ্যমে ‘ব্রাক ইয়োথ প্লাটফর্মের’ আন্ডারে রোটারেক্ট কুবির সাথে কোলাবরেটিভ প্রোগ্রাম করবে এই প্রতিষ্ঠানটি। এছাড়াও এর মাধ্যমে ব্রাকের বিভিন্ন কমিউনিটি প্রজেক্ট এবং স্কিল ডেভোলাপমেন্ট প্রজেক্টে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহন বাড়বে।

এর বাইরে উক্ত চুক্তির ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাইবার ক্রাইম বিষয়ক সহায়তা প্রাপ্তি সম্ভব বলে জানান রোটারেক্টর কুবির প্রেসিডেন্ট আবিদুর রহমান। নানা সময়ে বিশ্যবিদ্যালয়ের শিক্ষার্থীরা অনলাইনে হ্যারাসমেন্ট এর শিকার হওয়ার সেক্ষেত্রে ‘আমরা নতুন নেটওয়ার্ক’ সরাসরি ফেইসবুক কর্তৃপক্ষ মেটার সাথে কলাবরেট এর মাধ্যমে অনলাইন সেবা প্রদান করবে বলে জানান তিনি।

এই চুক্তির বিষয়ে রোটারেক্টার কুবির সভাপতি আবিদুর রহমান বলেন, ‘সময়ের সাথে পরিবর্তনের যে চাহিদা সর্বক্ষেত্রে পরীলক্ষীত হচ্ছে তার প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে আমরা ক্লাবের কার্যক্রম গুলো সাজাচ্ছি।একজন শিক্ষার্থীর প্রফেশনাল ক্যারিয়ারের জন্য যেসকল স্কিল শেখা দরকার সেদিকে লক্ষ্য রেখে রোটারেক্ট ক্লাব কাজ করে যাচ্ছে। আমাদের ক্লাব এনভায়রনমেন্ট থেকে শিক্ষার্থীরা যাতে রোটারেক্ট মুভমেন্টে তাদের সক্রীয়তা আরো বাড়াতে পারে তার দিকে পূর্নদৃষ্টি রেখেই এ বছরের পরিকল্পনা করা হচ্ছে।’

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাব তার প্রতিষ্ঠা লগ্ন থেকেই (২০১৩ সাল)ক্লাবের সদস্যদের দক্ষতা উন্নয়ন ও বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম যেমন: বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহায়তা, গরিব দুস্থ মানুষকে আর্থিকভাবে সহায়তা, বিভিন্ন সসচেতনতামূলক কর্মসূচি, বৃক্ষরোপন, রক্তদান কর্মসূচী, গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ সহ নানা কার্যক্রম সফলতার সাথে করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *