তামিমের অনুপস্থিতি বাড়তি সুবিধা দেবে: শাহিদী

তামিমের অনুপস্থিতি বাড়তি সুবিধা দেবে: শাহিদী

খেলা

জুলাই ৮, ২০২৩ ১০:২৬ পূর্বাহ্ণ

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ। এই সিরিজের মাঝে পথেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। এতে তার অনুপস্থিতি আফগানদের বাড়তি সুবিধা দেবে বলে জানিয়েছেন দলটির অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদী।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। এ ম্যাচের আগে শুক্রবার সংবাদ সম্মেলনে আসেন আফগান অধিনায়ক।

এ সময় তিনি বলেন, ‘সে (তামিম) অবশ্যই বাংলাদেশের বড় খেলোয়াড় ছিলেন। অভিজ্ঞ অধিনায়ক এবং অনেকদিন ধরে খেলছিলেন তিনি। তার অনুপস্থিতি আমাদের জন্য বাড়তি সুবিধা। আমরা কালকের ম্যাচের দিকে তাকিয়ে এবং সেখানে নজর দিচ্ছি। আপনি বলতে পারেন সিরিজের মাঝে চলে যাওয়া সবার কাছেই চমকের মত ছিল। সে ভালো ও দয়ালু মানুষ। আমি তাকে অনেক সম্মান করি।’

বুধবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে বাংলাদেশকে ১৭ রানে হারিয়েছিল আফগানিস্তান। এর মাধ্যমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছেন রশিদ খানরা। তবে এই মুহূর্তে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ জিতে আফগানিস্তানের লক্ষ্য সিরিজ জয়।

শনিবার দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিতে চান শাহিদী, ‘আমরা ভালো অবস্থায় আছি। কালকের ম্যাচ জিতলে সিরিজ ২-০ হবে। আমরা সেদিকেই তাকিয়ে আছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *