রিজার্ভ ডে’তে গড়ালো ভারত-পাকিস্তান ম্যাচ

রিজার্ভ ডে’তে গড়ালো ভারত-পাকিস্তান ম্যাচ

খেলা

সেপ্টেম্বর ১১, ২০২৩ ১২:৫৭ অপরাহ্ণ

বৃষ্টি বাধায় রিজার্ভ ডে’তে গড়িয়েছে ভারত-পাকিস্তানের ম্যাচ। এতে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচটি অনুষ্ঠিত হবে সোমবারে।

রোববার কলম্বোতে টস হেরে আগে ব্যাটিং করে ২৪.১ ওভারে দুই উইকেটে ২৪৭ রান করে ভারত। এরপর মুষলধারে বৃষ্টি নামে কলম্বোর আকাশে। ফলে দুই ঘন্টার মতো ভারত-পাকিস্তানের ম্যাচটি বন্ধ ছিল।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামটি খেলার উপযোগী করে তুলতে হাড়ভাঙা পরিশ্রম করে মাঠকর্মীরা। এরপর বাংলাদেশ সময় রাত ৯টায় আবারো খেলা শুরুর সময় দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের ২ মিনিট আগে আবারো হানা দেয় বৃষ্টি। ফলে আজ আর খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। ম্যাচ গড়িয়েছে রিজার্ভ ডে’তে।

এর আগে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। পাকিস্তান বধের মিশনে এক পরিবর্তন নিয়ে মাঠে নামে ভারত। শ্রেয়স আইয়ারের জায়গায় দলে ফিরেছেন লোকেশ রাহুল।

এদিন ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন রোহিত শর্মা ও শুভমান গিল। শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন তারা। তবে ম্যাচের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ডিপ থার্ড ম্যানের কাছে ক্যাচ দিয়েছিলেন গিল। তবে সে যাত্রাই বেঁচে যান তিনি।

ম্যাচের শুরু থেকে একাধিক সুযোগ তৈরী করেও সেটি কাজে লাগাতে পারেনি পাকিস্তান। ম্যাচের ১৩তম ওভারে তৃতীয় বলে ওডিআই ক্যারিয়ারের ৮ নম্বর ফিফটি তুলে নেন গিল।

এরপর ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম ফিফটি তুলে নেন রোহিত শর্মা। তবে ফিফটির ইনিংস বেশি লম্বা করতে পারেননি তিনি। ম্যাচের ১৭তম ওভারের শেষ বলে রোহিতকে ফাহিম আশরাফের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান শাদাব খান। পরের ওভারেই গিলকে প্যাভিলিয়নের পথ দেখান শাহিন শাহ আফ্রিদি।

বৃষ্টি হানা দেওয়ার আগে ৮ রান নিয়ে উইকেটে ছিলেন বিরাট কোহলি। অন্যপ্রান্তে লোকেশ রাহুলের সংগ্রহ ছিল ১৭ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *