রাশিয়ার পাওয়ার সাবস্টেশনে ইউক্রেনের ড্রোন হামলা

রাশিয়ার পাওয়ার সাবস্টেশনে ইউক্রেনের ড্রোন হামলা

আন্তর্জাতিক

সেপ্টেম্বর ২৯, ২০২৩ ২:২৫ অপরাহ্ণ

সীমান্তের কাছে রাশিয়ার গ্রামের একটি সাবস্টেশনে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেনের বাহিনী। এতে একটি হাসপাতালের বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। রুশ আঞ্চলিক গভর্নর এ তথ্য জানিয়েছেন।

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রণালয় জানিয়েছে, বেলগোরোদ, কুরস্ক এবং কালুগা অঞ্চলে ইউক্রেনের এক ডজনের বেশি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে কুরস্কের আঞ্চলিক গভর্নর রোমান স্টারোভয়েট বলেছেন, সীমান্ত থেকে ২৫ কিলোমিটার (১৬ মাইল) কম দূরে বেলায়াতে ইউক্রেনীয় ড্রোন একটি সাবস্টেশনে দু’টি বিস্ফোরক ডিভাইস ফেলেছে।

তিনি বলেন, এতে একটি ট্রান্সফরমারে আগুন লেগেছে। পাঁচটি বসতি এবং একটি হাসপাতালের বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে গেছে।

এর আগে রাশিয়ার পক্ষ থেকে বলা হয়, তারা বেলগোরোদ অঞ্চলে দুটি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, প্রথম ড্রোনটি বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ ভূপাতিত করা হয়। প্রায় চার ঘণ্টা পর দ্বিতীয় ড্রোন নামানো হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরো বলেছে, দায়িত্বে থাকা বিমান প্রতিরক্ষা ব্যবস্থা বেলগোরোদ অঞ্চলে ইউক্রেনীয় মানববিহীন বিমানটি ধ্বংস করেছে। বেলগোরোদ এবং কুরস্ক মস্কোর দক্ষিণে পূর্ব ইউক্রেন সীমান্তে অবস্থিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *