রাজপথ ছাড়বে না আওয়ামী লীগ

রাজপথ ছাড়বে না আওয়ামী লীগ

রাজনীতি স্লাইড

আগস্ট ২৫, ২০২৩ ২:১০ অপরাহ্ণ

আজও রাজপথ ছাড়বে না আওয়ামী লীগ। রাজধানীতে বিএনপি ও তাদের যুগপৎ সঙ্গীদের কালো পতাকা মিছিলকে কেন্দ্র করে যেকোনো নৈরাজ্য ও নাশকতা মোকাবিলায় মাঠে থাকবে দলটির নেতাকর্মীরা। আওয়ামী লীগ আজ ঢাকায় শান্তি সমাবেশ করবে। শোডাউন ছাড়াও ঢাকার প্রতিটি ওয়ার্ড-ইউনিট ও থানার গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক অবস্থানে থাকবে দলের নেতাকর্মীরা।

বিকাল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে শান্তি সমাবেশ করা হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় ও মহানগর নেতারা এতে বক্তব্য দেবেন। বরাবরের মতো আজকের শান্তি সমাবেশও হবে বিএনপি-জামায়াতের ‘সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে।

শান্তি সমাবেশে ব্যাপক উপস্থিতি নিশ্চিত করতে এরই মধ্যে প্রস্তুতি শেষ করেছেন দলটির দায়িত্বপ্রাপ্ত নেতারা।

সরকার পতনের দাবিতে আন্দোলনের ধারাবাহিকতায় আজ বিকালে রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথকভাবে কালো পতাকা মিছিল করবে বিএনপি ও সমমনা জোটগুলো। এলক্ষ্যে তারাও ব্যাপক প্রস্তুতি নিয়েছে। মহানগর উত্তর দক্ষিণে ভাগ হয়ে তারা কর্মসূচি পালন করবে।

এর মোকাবিলায় আওয়ামী লীগ শান্তি সমাবেশের পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ উভয় অংশে রাজপথে ‘সতর্ক অবস্থানে’ থাকার ঘোষণা দিয়েছে। মহানগর উত্তর ও দক্ষিণের সব থানা, ওয়ার্ড ও ইউনিট কার্যালয়ের সামনে এই সতর্ক অবস্থায় থাকবেন দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মী। বিএনপি ও সমমনাদের কালো পতাকা মিছিলের শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে স্ব স্ব দলীয় কার্যালয়ের সামনে অবস্থান করতে বলা হয়েছে। থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতাদের নিজ নিজ এলাকায় দলের পাশাপাশি সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীকেও এই সতর্ক অবস্থানে সম্পৃক্ত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

যেদিন বিএনপি ও সমমনাদের কর্মসূচি থাকে সেদিন শান্তি সমাবেশ কর্মসূচি পালন করে আসছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া জানান, দলের আগের সিদ্ধান্ত অনুযায়ী আগামী নির্বাচন পর্যন্ত মাঠে থাকবেন তারা। তিনি বলেন, ‘শোকের মাস আগস্টেও আন্দোলনের নামে বিএনপি নির্বাচনী পরিবেশ নষ্ট ও দেশে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা অব্যাহত রেখেছে। এ অবস্থায় আওয়ামী লীগের ছাড় দেওয়ার সুযোগ নেই। যে কোনো মূল্যে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র মোকাবিলা করেই দেশকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের পথে এগিয়ে নেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *