যেসব উপহার বিক্রি করেছেন ইমরান খান

যেসব উপহার বিক্রি করেছেন ইমরান খান

আন্তর্জাতিক

আগস্ট ৬, ২০২৩ ১০:১৫ পূর্বাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে তোশাখানের মামলা দেশটির রাজনৈতিক ডামাডোলের প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে।

জহুর দাবি করেন, সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে কমপক্ষে ২ বিলিয়ন রুপির একটি দামি ঘড়ি উপহার দিয়েছিলেন। ঘড়িটি জহুরের কাছে বিক্রি করা হয়েছিল।

জহুর আরও জানান, খানের স্ত্রী বুশরার ঘনিষ্ঠ বন্ধু ফারহাত শাহজাদির কাছ থেকে দামি ঘড়ি ও আরও তিনটি তোশাখানা উপহার কিনেছিলেন। যার মূল্য হিসাবে তাকে সাত মিলিয়ন ও পাঁচ লাখ দিরহাম নগদ হিসাবে প্রদান করা হয়।

তার মালিকানাধীন সব তোশাখানা উপহার কেনার প্রমাণও দেখিয়েছেন। উপহারগুলোর মধ্যে ছিল-রাউন্ডস ডায়মন্ড, ডায়মন্ড কাফলিঙ্ক, ডায়মন্ড জেন্টস রিংস, এনামেল

মক্কা মানচিত্র এবং হীরার আস্তরণসহ রোজ গোল্ড পেন সেট। কয়েক মাস ধরে বিষয়টি এড়িয়ে যাওয়ার পর খান স্বীকার করেন, তিনি প্রধানমন্ত্রী থাকাকালীন কমপক্ষে চারটি উপহার বিক্রি করেছিলেন।

এদিকে পিটিআইয়ের একটি সূত্র জানিয়েছে, ফারহাত শাহজাদি এই চুক্তিতে জড়িত থাকার কথা অস্বীকার করেন। শাহজাদ আকবর বলেন, জহুরের সঙ্গে তার কখনো কথা বা দেখা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *