যুক্তরাষ্ট্রের প্রস্তাবে না, তবে কি ব্রাজিলের কোচ হচ্ছেন জিদান

যুক্তরাষ্ট্রের প্রস্তাবে না, তবে কি ব্রাজিলের কোচ হচ্ছেন জিদান

খেলা

জানুয়ারি ৯, ২০২৩ ১০:৩৯ পূর্বাহ্ণ

আগামী ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে ফ্রান্সের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক জিনেদিন জিদানকে কোচ হওয়ার জন্য লোভনীয় প্রস্তাব দেয় যুক্তরাষ্ট্র। কিন্তু তা ফিরিয়ে দিয়েছেন ফরাসি এই লিজেন্ড।

বিভিন্ন সূত্রে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, যুক্তরাষ্ট্রের পুরুষ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নিতে যুক্তরাষ্ট্র সকার ফেডারেশনের প্রস্তাব গ্রহণ করেননি জিদান।

তার এজেন্ট অ্যালাইন মিগলিয়াসিওর মাধ্যমে জানতে চাওয়া হয়েছিল, তিনি গ্রেগ বেরহল্টারের উত্তরসূরি হতে আগ্রহী কি না! বিনয়ের সঙ্গে এই প্রস্তাব ফিরিয়ে দেন জিদান।

গত জুনে ৫০ পূর্ণ করা ৯৮-এর বিশ্বকাপ জয়ী এখন কোনও ক্লাবে চাকরি করছেন না। ২০২১ সালের গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে দ্বিতীয় অধ্যায় শেষ করার পর থেকে কোনও দায়িত্বে নেই তিনি।

তবে ফ্রান্সের ডাগআউটে তার দাঁড়ানোর গুঞ্জন উঠেছিল। কিন্তু শনিবার দিদিয়ের দেশমের সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত ফ্রান্সের চুক্তি বাড়ানোর ঘোষণায় জিদানেকে আরও কয়েক বছর অপেক্ষায় থাকতে হচ্ছে।
এমন পরিস্থিতিতে ব্রাজিলের আগ্রহে সাড়া দেয়াটাকেই তার জন্য ভালো হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ফ্রান্সের পত্রিকা এল ইকুইপে রিপোর্ট প্রকাশ করেছে, জিদানের সামনে এখন তিনটি অপশন। ব্রাজিল, পর্তুগাল এবং যুক্তরাষ্ট্র। এই তিন দেশের মধ্যে যে কোনো একটির কোচ হতে পারেন তিনি।

তবে ব্রাজিলের কোচ হলেও জিদানের জন্য ভাষাগত সমস্যা প্রধান বাধা হতে পারে। ফরাসি পত্রিকাটি বলছে, ব্রাজিলিয়ানরা জিদানকে সম্মান করে। কিন্তু তারা ভিন্ন ভাষার কাউকে তাদের কোচ হিসেবে চায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *