কবির শিক্ষার্থীদের ইস্তিসকার নামায আদায়

দেশজুড়ে

এপ্রিল ২৫, ২০২৪ ২:৩৫ অপরাহ্ণ

মোঃ রনি মিয়া,কবি নজরুল সরকারি কলেজ প্রতিনিধিঃ

রাজধানী সহ সারাদেশে শুরু হয়েছে অগ্নীদহ তাপমাত্রা। তাপমাত্রায় বন্ধ ঘোষনা করা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান।জন জীবনের স্বাভাবিক গতি ব্যহত হচ্ছে।

তীব্র গরম থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনা করে নামাজ আদায় করেছেন শিক্ষার্থীরা।আজ বৃহস্পতিবার বেলা -১২.৩০ মিনিটে এ নামায অনুষ্ঠিত হয়।নামায কলেজ মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অধ্যাক্ষ অধ্যাপক মোছাঃ আমেনা বেগমের অনুমতি না পাওয়ায় শিক্ষার্থীরা কলেজ গেটের বাহিরে রাস্তায় নামায আদায় করেন।বৃষ্টির কামনা করে দেয়া করেন।

সাধারন শিক্ষার্থীদের পক্ষে আহব্বায়ক মুফতী মুহাম্মদ জাকারিয়া মিসবাহ্ জানান,রাজধানীসহ সাড়া দেশে তীব্র গরম পড়ছে।কালবৈশাখীর মৌসুমেও কোন বৃষ্টির লক্ষন দেখা যাচ্ছে না,এ গরম থেকে বাঁচতে আল্লাহর কাছ বৃষ্টি পার্থানা করে এ নামায আদায় করা।

সাধারন শিক্ষার্থী পারভেজ মল্লীক বলেন,গরমে হাঁসফাঁস করছি।গরমে শরীরে চুলকানি শুরু হয়,আল্লাহর কাছে পার্থনা আল্লাহ রহম করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষার্থী বলেন,বৃষ্টির জন্য দোয়ার দরখাস্ত করে নামায আদায় করব,তবে কলেজ মাঠে অনুমতি না পেয়ে রাস্তায় নামায আদায় করছি যা খুবই দুঃখজনক।

নামাযে বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণ করতে দেখা যায়।শিক্ষার্থীদের সাথে পথচারিদেরও অংশগ্রহন করতে দেখা।কলেজ গেটের বাহিরে রাস্তায় এ নামায অনুষ্ঠিত হয়।শিক্ষার্থীরা হাত তুলে বৃষ্টির জন্য পার্থনা কর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *