যুক্তরাষ্ট্রের নথি ফাঁস করেছে তরুণ বন্দুকবাজ

যুক্তরাষ্ট্রের নথি ফাঁস করেছে তরুণ বন্দুকবাজ

আন্তর্জাতিক

এপ্রিল ১৪, ২০২৩ ৮:২৮ পূর্বাহ্ণ

টুইটার, টেলিগ্রাম, ডিসকর্ড ও অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ঘুরে বেড়াচ্ছে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগনের ফাঁস হওয়া কিছু নথি। যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ ইতোমধ্যে এ ঘটনায় ফৌজদারি তদন্ত শুরু করেছে।

এর মধ্যেই বুধবার দেশটির গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানায়, যিনি এক তরুণ বন্দুকবাজ নথিগুলো ফাঁস করে সামাজিকমাধ্যমে ছড়িয়ে দেয়। অনলাইন সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ডিসকর্ড’-এর একটি গ্রুপে সর্বপ্রথম নথিগুলো প্রকাশিত হয় বলে জানানো হয়। এএফপি, গার্ডিয়ান।

ডিসকর্ডের সেই গ্রুপের দুই সদস্য জানান, গ্রুপটিতে ‘ওজি’ নামের এক ব্যক্তি কয়েক পৃষ্ঠার একটি পোস্টে উল্লেখ করেন মার্কিন সামরিক ঘাঁটিতে কাজ করেন তিনি এবং সামরিক ঘাঁটির কিছু নথি তিনি নিজের সঙ্গে নিয়ে এসেছেন। নাম প্রকাশ না করার শর্তে গ্রুপের সদস্যরা আরও জানান, গ্রুপটিতে কয়েক মাস নিয়মিত পোস্ট করেছেন ওজি।

ওজি তার গ্রুপের সদস্যদের জানান, তিনি বেশ কিছু দিন সুরক্ষিত অবস্থায় দিন কাটিয়েছেন। তার জন্য মুঠোফোন ও অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ ছিল। রাশিয়া ও ইউক্রেনের প্রায় ২৪ জনের একটি দল ‘বন্দুকের প্রতি পরস্পর ভালোবাসা’ নীতি থেকে ২০২০ সালে ডিসকর্ডে গ্রুপটি গঠন করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *