মেসিকে জড়িয়ে ধরে যে শাস্তি পেলেন সেই চীনা সমর্থক

মেসিকে জড়িয়ে ধরে যে শাস্তি পেলেন সেই চীনা সমর্থক

খেলা

জুন ১৮, ২০২৩ ১০:২২ পূর্বাহ্ণ

প্রীতি ম্যাচ খেলতে এশিয়ার দেশ চীনে এসেছিল আর্জেন্টিনা। সেখানে প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে হারানোর দিনে লিওনেল মেসিকে জড়িয়ে ধরেন এক চীনা সমর্থক। এরপর আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের সঙ্গেও হাত মেলান তিনি। তবে নিরাপত্তা ভেঙে মাঠে প্রবেশ করার দায়ে তাকে আটক করে দেশটির পুলিশ।

বৃহস্পতিবার চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় আর্জেন্টিনা। এ ম্যাচে ফুটবল ক্যারিয়ারের সবচেয়ে দ্রুততম গোলটি করেন মেসি। খেলা শুরুর ৮০ সেকেন্ডেই অস্ট্রেলিয়ার জালে বল পাঠিয়ে দেন তিনি। এতে তৃতীয় আর্জেন্টাইন হিসেবে এ রেকর্ডটি নিজের নামে করে নিয়েছেন এ ফুটবলার।

তবে এ ম্যাচে ঘটে যায় বিপত্তি! খেলা শেষ হওয়ার পরই নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মাঠে ঢুকে পড়েন এক যুবক। তারপর দৌড়ে মেসির কাছে পৌঁছে যান। আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ককে জড়িয়ে ধরেন মেসি-ভক্ত। মেসিও হাসি মুখে তাকে কাছে আসতে দিয়েছিলেন। পরে হাত মেলান কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষক মার্টিনেজের সঙ্গেও।

মেসি খুশি হলেও ওই ফুটবলপ্রেমীর কাজে খুশি হননি স্টেডিয়ামের নিরাপত্তা কর্মীরা। ওই মেসি-ভক্তকে ধাওয়া করে ধরে ফেলেন তারা। নিরাপত্তা কর্মীরা ওই যুবককে ধরে গ্যালারিতে নিয়ে যান। পরে বেইজিং পুলিশ তাকে আটক করে নিরাপত্তা বিঘ্নিত করার জন্য। যদিও তাকে কোনও শাস্তি দেয়া হয়নি।

মেসি এবং ফুটবলের প্রতি তার ভালোবাসার কাছে হার মানতে হয়েছে বেইজিং পুলিশের আইনের শাসনকে। শুধু সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। আটক হওয়া মেসি-ভক্তের নাম ‘ডি’ বলে জানিয়েছে বেজিং পুলিশ। আর্জেন্টিনা দলের পক্ষ থেকেও তার বিরুদ্ধে কোনও অভিযোগ জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *