মুশফিকের শতকে এগোচ্ছে বাংলাদেশ

মুশফিকের শতকে এগোচ্ছে বাংলাদেশ

খেলা স্লাইড

এপ্রিল ৫, ২০২৩ ২:২২ অপরাহ্ণ

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে সাদা পোশাকে নিজের দশম শতকের দেখা পেয়েছেন মুশফিকুর রহিম। দ্বিতীয় ইনিংসের ৫৫তম ওভারের তৃতীয় বলে মার্ক আদাইরকে বাউন্ডারি হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন এ ডানহাতি ব্যাটার।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত চার উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫৪.৫ ওভারে ২৫৯ রান।

বুধবার (৫ এপ্রিল) মিরপুরে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দিনের শুরুতে তৃতীয় ওভারেই মুমিনুলকে হারায় বাংলাদেশ। মাত্র ৫ রান যোগ করে মুমিনুল ফেরেন ১৭ রান করে।

এরপর সাকিবের পাল্টা আক্রমণ ও সাবধানী মুশফিকে প্রতিরোধ করে বাংলাদেশ। ঝড়ো ব্যাটিংয়ে ৪৫ বলেই ক্যারিয়ারে ৩১তম ফিফটি স্পর্শ করেন সাকিব। একই সঙ্গে ক্যারিয়ারের ২৬তম হাফ সেঞ্চুরি করেন মুশফিকও।

মধ্যাহ্ন বিরতি থেকে মাঠে ফিরেই ধীরে ধীরে ক্যারিয়ারের ষষ্ঠ শতকের দিকে এগোতে থাকেন সাকিব। তবে ম্যাকব্রিনের বল সুইপ করতে গিয়ে টাকারের হাতে তালুবন্দী হন তিনি। এতে শতকের আক্ষেপ নিয়েই ব্যক্তিগত ৮৭ রানে সাজঘরে ফিরতে হয়েছে টাইগার দলপতিকে।

এদিন সাকিব সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেও টেস্ট ক্যারিয়ারের দশম শতক তুলে নেন মুশফিক। এ মাইলফলক স্পর্শ করতে ১৩৫ বল খেলেছেন তিনি।

এর আগে ২০২২ সালের ১৫ মে শ্রীলংকার বিপক্ষে নবম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মিস্টার ডিপেন্ডেবল। মিরপুরে অনুষ্ঠিত সেই ম্যাচে তিনি করেছিলেন হার না ১৭৫ রান।

বর্তমানে মুশফিক ১০৫ ও লিটন ২৬ রানে ব্যাট করছেন। এতে আইরিশদের বিপক্ষে ৪৮ রানে লিড পেয়েছে স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *