মুন্সীগঞ্জ সদর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মুন্সীগঞ্জ সদর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

রাজনীতি

জুন ১১, ২০২৩ ৩:৫১ অপরাহ্ণ

শাহিন, মুন্সীগঞ্জ সদর প্রতিনিধি

দীর্ঘ ১০ বছর পর মুন্সীগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় পূর্বের কমিটি বহাল রাখা হয়েছে। সরকার ক্ষমতায় থাকা দলে নতুন কোন নেতৃত্ব না থাকায় হতাশ নেতাকর্মীরা।

১০ জুন, শনিবার সকাল দশটায় মুন্সীগঞ্জ শহরে বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন ও উড়ানোর মধ্য দিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এ সময় একে একে বক্তব্য দেয় অতিথিরা। দুপুর ৩ টার দিকে শেষ হয়ে প্রথম অধিবেশন।

এরপর বিকেল ৫ টার দিকে পুরাতন কাচারি এলাকার জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন। এ সময় উপস্থিত বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের কাছে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি -সাধারণ সম্পাদক পদের বিপরীতে প্রার্থীতা আহবান করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান।

তবে কেউ প্রার্থীতা হতে আগ্রহ না দেখালে বিনা প্রতিদ্বন্দ্বিতা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে চরকেওর ইউপি চেয়ারম্যান আফসার উদ্দিন উদ্দিন ভূঁইয়া ও সাধারণ সম্পাদক হিসেবে শামসুল কবির মাস্টারের নাম ঘোষণা করা হয়।

শুরু থেকেই একাধিক প্রার্থী না থাকায় এই সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে বাড়তি আগ্রহ ছিল না। সম্মেলনের আশেপাশেও দেখা যায়নি নেতাকর্মীদের তেমন ব্যানার ফেস্টুন।

২০১৩ সাল সদর উপজেলা আওয়ামী লীগের ৬৭ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি নির্বাচিত হন আফসার উদ্দিন ভুইয়া ও সাধারণ সম্পাদক নির্বাচিত শামসুল কবির মাস্টার। দশ বছর পরও তারাই পুনরায় আওয়ামী লীগের নেতৃত্ব পেলেন। ফলে দল ক্ষমতায় থাকার পরও কোন নতুন নেতৃত্ব তৈরি না হওয়াতে রাজনৈতিক বিশ্লেষকদের মনে নানা প্রশ্ন রয়েছে।

মুন্সীগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোঃ আব্দুর রাজ্জাক এমপির। তবে তার অনুপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্য দেয় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি।

আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক কাজী নাজিবুল্লাহ হিরো, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনিসুজ্জামান।

প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান। বিশেষ বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহানা তাহমিনা ও মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র হজী মো: ফয়সাল বিপ্লব।

এছাড়াও সম্মেলনে জেলার অন্যান্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ থেকে নির্বাচিত জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *