মুন্সিগঞ্জে ডিশ ব্যবসায়ী সোহেল হত্যায় ৮ জনের যাবজ্জীবন

মুন্সিগঞ্জে ডিশ ব্যবসায়ী সোহেল হত্যায় ৮ জনের যাবজ্জীবন

দেশজুড়ে

জুন ২৪, ২০২৩ ৩:৩৬ অপরাহ্ণ

মিলন সরদার

ছয় বছর আগে মুন্সিগঞ্জের গজারিয়ার টেংগারচর এলাকার ডিশ ব্যবসায়ী সোহেল প্রধানকে খুনের মামলায় আটজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মাসুদ করিম বুধবার বেলা ১১টায় এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কামাল মোল্লা, জামাল মোল্লা, বিল্লাল মোল্লা, হারুন মোল্লা, মহসিন মোল্লা, জাকির হোসেন, আমির হোসেন ও জাবেদ হোসেন। এদের মধ্যে আমির হোসেন, জাকির হোসেন ও জাবের হোসেন পলাতক।

রায়ে আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন বিচারক। রায় শুনে দণ্ডিতদের স্বজনরা আদালত চত্ত্বরে কান্নায় ভেঙে পড়েন।

এছাড়া খুনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১২ আসামিকে এই মামলা থেকে খালাস দেওয়া হয়েছে।

রায়ে অসন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি মাহবুবুর রহমান বলেন, বাদী ও রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তুষ্ট নয়। আমরা আপিলে যাব। মৃত্যুদণ্ড হওয়া উচিৎ ছিল সবার।

ঢাকার মিরপুর থেকে ২০১৭ সালের ৫ মে সোহেলকে অপহরণ করে মুন্সিগঞ্জের গজারিয়ায় নিয়ে হত্যা করেন আসামিরা। ঘটনার দুদিন পর সোহেলের মা বাদী হয়ে ২০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। গত বছরের ২৮ অগাস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু আদেশ দেয় আদালত। রাষ্ট্রপক্ষে ১৯ জনের সাক্ষ্য ও যুক্তিতর্ক শেষে আটজনকে দোষী সাব্যস্ত করে রায় দিলো আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *