এসএসসি পরীক্ষায় নকল সরবরাহে ৩ শিক্ষকের অব্যাহতি সহ ১ যুবকের কারাদণ্ড

দেশজুড়ে

মে ৭, ২০২৩ ১০:১৫ অপরাহ্ণ

জেলা প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালীতে এসএসসি পরীক্ষায় কেন্দ্রে নকল সরবরাহের অভিযোগ এক যুবককে তিন মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আলদা ঘটনায় দুটি কেন্দ্রের তিন শিক্ষককে পরীক্ষা দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অপরদিকে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষার্থীকে বহিষ্কার করার খবর পাওয়া গেছে।
৭মে রোববার দুপুরে জেলার সোনাইমুড়ী উপজেলার আমিশা পাড়া কৃষক উচ্চ বিদ্যালয়ের ও খলিলুর রহমান ডিগ্রি কলেজ কেন্দ্রে এ সব ঘটনা ঘটে।
নকল সরবরাহের দায়ে সাজা পাওয়া যুবকের নাম কাউসার আলম (২২)। তিনি উপজেলার পদিপাড়া গ্রামের খন্দকার বাড়ির বাসিন্দা।
সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বলেন, আমিশা পাড়া কৃষক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক আত্মীয়কে নকল সরবরাহ দায়ে একজনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে কারাদণ্ড দেওয়া হয়।
তিনি জানান, একই কেন্দ্রে দায়িত্বরত কেশারখিল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল ইসলাম ও আমিশাপাড়া শহীদ মুক্তিযোদ্ধা আর্দশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নজরুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এছাড়া এক পরীক্ষার্থী অসদুপায় অবলম্বন করায় তাকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।
অপরদিকে, উপজেলার খলিলুর রহমান ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলায় আমিশাপাড়া কৃষক উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়। পরে ওই শিক্ষক মুচলেকা দেন।
পাবলিক পরীক্ষা অপরাধ আইনে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ইউএনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *