ভারতে পাচারকালে স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

দেশজুড়ে

আগস্ট ৪, ২০২৩ ৬:০০ অপরাহ্ণ

হাবিবুর রহমান সোহাগ।।

ভারতে পাচারের সময় সাতক্ষীরার ছয়ঘরিয়া সীমান্ত এলাকা থেকে ৫ পিচ স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। শুক্রবার সকালে তাকে আটক করা হয়। আটক স্বর্ণ চোরাকারবারির নাম মোস্তাফিজুর রহমান (৩০)। সে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারি ইউনিয়নের কালিয়ানী গ্রামের শাহাদৎ হোসেনের ছেলে।

সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আশরাফুল হক জানান, সাতক্ষীরার ছয়ঘরিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কালিয়ানী বিওপি‘র নায়েক মোজাফ্ফর হোসেন এর নেতৃত্বে বিজিবির একটি চৌকষ আভিযানিক দল সীমান্তের মেইন পিলার ৭ ও সাবপিলার ৭০-এস আর হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে স্বর্ণ পাচারকারী মোস্তাফিজুর রহমানকে আটক করা হয়। এরপর তার দেহে তল্লাশী চালিয়ে ডান পায়ের জুতার ভিতরে বিশেষ কায়দায় কালো স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৫টি স্বর্ণেবার জব্দ করা হয়। যার বাজার মূল্য ৩৯ লাখ ৩৭ হাজার ৬৮২ টাকা। জব্দকৃত স্বর্ণের বারের ওজন ৪৬৬.৫৫ গ্রাম। তিনি আরও জানান, আটক আসামীর বিরুদ্ধে মামলা দিয়ে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছে এবং স্বর্ণেরবারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *