ব্যাটে-বলে ব্যর্থ সাকিব, তবু জিতল দল

ব্যাটে-বলে ব্যর্থ সাকিব, তবু জিতল দল

খেলা

জুলাই ২৬, ২০২৩ ১২:৫৬ অপরাহ্ণ

গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগে প্রথম দুই ম্যাচের ধারাবাহিকতা তৃতীয় ম্যাচ পর্যন্ত ধরে রাখতে পারেননি মন্ট্রিয়ল টাইগার্সের বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। সারে জাগুয়ার্সের বিপক্ষে অলরাউন্ড পারফরম্যান্সের পর মিসিসাউগা প্যান্থার্সের বিপক্ষেও জ্বলে উঠেছিলেন তিনি।

বুধবার গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগে ৬ উইকেট আর ১১ বল হাতে রেখে ভেঙ্কুভার নাইটসকে হারিয়েছে সাকিবের মন্ট্রিল টাইগার্স।

ভ্যানকুভারের বিপক্ষে শুরুতে বল হাতে চার ওভারে ৪১ রান খরচ করেন সাকিব। মন্ট্রিয়লের হয়ে তার ইকোনমিই (১০.২৫) সর্বোচ্চ। বিনিময়ে নিতে পারেননি কোনো উইকেটও। পরে ব্যাট হাতে ৮ বলে ১২ রান করেই সাজঘরে ফেরেন এ অলরাউন্ডার। তা সত্ত্বেও তার দল জিতেছে ৬ উইকেটে।

শুরুতে ব্যাট করে ৪ উইকেটে ১৪৯ রান করে ভ্যানকুভার। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন ফখর জামান। ২৬ রান আসে রসি ভ্যান ডার ডুসেনের কাছ থেকে। সাকিব না পেলেও কার্লোস ব্রাথওয়েট নেন ২ উইকেট।

জবাবে মন্ট্রিয়লের দুই ওপেনারই দলীয় ২ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরেন। ওয়ানডাউনে খেলতে নামা সাকিব ফিরে যান দলীয় ২১ রানে। ৮ বলের ইনিংসে ২টি চার হাঁকান তিনি। দিলপ্রিত সিং ২১ রানে রানআউট হন। এর পর শেরফান রাদারফোর্ড ও দিপেন্দ্র সিংয়ের ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে মন্ট্রিয়ল।

ম্যাচসেরা হওয়া রাদারফোর্ড ৫৩ বলে ৮৪ ও দিপেন্দ্র ২২ বলে ২২ রান করেন। ভ্যানকুভারের হয়ে দুটি উইকেট নেন ফ্যাবিয়ান অ্যালেন। একটি উইকেট পান রুবেন ট্রাম্পেলম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *