ব্যাটিং বিপর্যয়ে ফলো-অনে বাংলাদেশ

ব্যাটিং বিপর্যয়ে ফলো-অনে বাংলাদেশ

খেলা

ডিসেম্বর ১৬, ২০২২ ১১:২৫ পূর্বাহ্ণ

আগের দিন ৮ উইকেট হারিয়ে ফলো-অনের শঙ্কা নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। সকালে মাত্র ১৬ রান যোগ করে অলআউট হয়েছে টাইগাররা। বাংলাদেশের প্রথম ইনিংস থেমেছে ১৫০ রানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪০৪ রানে অলআউট হয় সফরকারীরা। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ১৫০ রানে সব উইকেট হারিয়ে ফেলেছে স্বাগতিকরা। ফলো-অনে পড়লেও ফের ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

৮ উইকেট হারিয়ে ১৩৩ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। ৭৫ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলার পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। মেহেদী হাসান মিরাজ ১৬ ও এবাদত হোসেন ১৩ রানে অপরাজিত থেকে দিন শুরু করেন।

সকালে মিনিট বিশেক কাটিয়ে দেন এই দুই ব্যাটার। ২ চার ও ১ ছক্কায় ৩৭ বলে ১৭ রান করে কুলদ্বীপ যাদবের বলে আউট হয়ে গেছেন এবাদত হোসেন। টার্ন করা বলে ফ্লিক করতে গিয়ে আউট হন এই ব্যাটার। ফাইফার পূর্ণ হয় যাদবের।

এরপর খালেদ লড়ছিলেন ভালোই। তিনি টিকে ছিলেন ১৪ বল, যদিও কোনো রান করতে পারেননি। কিন্তু অন্যদিকে আউট হয়ে যান মিরাজই। ২ চার ও ১ ছক্কায় ৮২ বলে ২৫ রান করার পর অক্ষর প্যাটেলের বলে স্টাম্পিং হন তিনি।

ভারতের পক্ষে ১৩ ওভারে ২ মেডেনসহ ২০ রান দিয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ সিরাজ। ১৬ ওভারে ৪০ রান দিয়ে ৫ উইকেট পান কুলদ্বীপ যাদব। অক্ষর প্যাটেল ও উমেশ যাদব পান এক উইকেট করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *