বেলজিয়াম-সুইডেনের ম্যাচ চলাকালে গুলি করে হত্যা

খেলা

অক্টোবর ১৭, ২০২৩ ১২:২৮ অপরাহ্ণ

বেলজিয়াম-সুইডেনের ম্যাচ চলাকালে গুলি করে হত্যা

ইউরো বাছাইপর্বের ম্যাচে ইউরোপিয়ান ফুটবলের শক্তিশালী দুই দেশ বেলজিয়াম এবং সুইডেন মুখোমুখি হয়েছিল। দুই দলেই ছিলো শক্তিশালীপ্রতিপক্ষ, প্রত্যাশা ছিল প্রতিযোগিতামূলক এক ম্যাচের। তবে শেষ পর্যন্ত সেই ম্যাচ আর তা হয়নি। স্টেডিয়ামের বাইরে দুই ফুটবল সমর্থকের উপর সন্ত্রাসী হামলার মৃত্যুর জেরে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।

এর আগে ৪৫ মিনিটের খেলায় ছিল ১-১ সমতা। ভিক্টর গায়কোরেসের গোলে ম্যাচ শুরুর ১৫ মিনিটেই এগিয়ে যায় সুইডেন। ৩১ মিনিটে গোল শোধ করেন বেলজিয়ামের রোমেলু লুকাকো।১-১ সমতা নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করে দুই দল।

এরপর পরই দুই দলকে জানানো হয় ব্রাসেলসে সন্ত্রাসী হামলার খবর। ম্যাচ শুরুর ৪৫ মিনিট আগে স্টেডিয়াম থেকে ৫ কিলোমিটার দূরে এই গোলাগুলির ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, নিহত দুজনই ছিলেন সুইডেনের জার্সি পরিহিত। এরপরেই দুই দলের খেলোয়াড়, স্টাফ এবং উয়েফার কর্মকর্তারা ম্যাচ বন্ধের সিদ্ধান্ত নেন।

উয়েফার দেওয়া একটি বার্তায় বলা হয়, ‘আজ সন্ধ্যায় ব্রাসেলসে সন্দেহভাজক সন্ত্রাসী হামলার পর দুই দল এবং স্থানীয় পুলিশের সঙ্গে আলোচনা সাপেক্ষে বেলজিয়াম এবং সুইডেনের মধ্যকার ২০২৪ সালের ইউরো বাছাইপর্বের ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।’

বেলজিয়ামের স্টেডিয়ামে এরপরই ‘সুইডেন’ এর নামে স্লোগান দেওয়া শুরু হয়। ৩৫ হাজার দর্শক সুইডেনের সমর্থনে ব্যক্ত করেন। তবে নিরাপত্তা ইস্যুর কথা মাথায় রেখে তখন পর্যন্ত তাদের স্টেডিয়াম ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি।

পরবর্তীতে সংবাদ সম্মেলনে সুইডিশ কোচ জেন অ্যান্ডারসন নিশ্চিত করেন, ম্যাচের মধ্যবিরতিতে তাদেরকে বিষয়টি জানানো হয়েছে, ‘সকলেরই মন ভারাক্রান্ত আর সব খেলোয়াড়ই এই ম্যাচ আর না খেলার সিদ্ধান্ত নিয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *