বিশ্ব চ্যাম্পিয়নদের অনুভূতি

বিশ্ব চ্যাম্পিয়নদের অনুভূতি

খেলা

ডিসেম্বর ২১, ২০২২ ৯:৫০ পূর্বাহ্ণ

আর্জেন্টিনার হয়ে তৃতীয় বিশ্বকাপ জিতলেন সময়ের সেরা লিওনেল মেসি। এর আগে ১৯৮৬ সালে শেষবার বিশ্বকাপ উঁচু করে ধরেছিলেন ফুটবলের রাজপুত্র দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টাইন অধিনায়কের হাতে বিশ্বকাপ তুলে দিয়েছেন তার সতীর্থরা। কাতারে দিয়েগো ম্যারাডোনার পর বিশ্বকাপ ট্রফি উঁচু করে ধরলেন আর্জেন্টাইন অধিনায়ক।

বিশ্বকাপ জয়ের পর অনেকেই মিডিয়ায় বা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের অনুভূতি প্রকাশ করেছেন।

ডেইলি বাংলাদেশের পাঠকদের জন্য আর্জন্টিনার ফুটবলারদের উচ্ছ্বাস তুলে ধরা হলো:-

অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার:
এটাই মেসি। আমি মনে করি, সে বিশ্বের সেরা খেলোয়াড়, সর্বকালের সেরা। সে সত্যিই অসাধারণ, ভালো মানুষ ও বিনয়ী। তার সঙ্গে একই ড্রেসিংরুম ভাগাভাগি করতে পারা সত্যিই অবিশ্বাস্য।

হুলিয়ান আলভারেজ:
আহা ফুটবল ! আহা বিশ্বকাপ ! স্বপ্ন কীভাবেই না সত্যি হয় ! আর্জেন্টাইন হিসেবে আমি গর্বিত ।

পাওলো দিবালা :
এভাবে লড়াইয়ে যুক্ত হওয়া, মাথা ঠান্ডা রাখা, কাজটা সহজ ছিল না কিন্তু আমার মাথা খুব ভালো কাজ করছিল। এখন মনে হচ্ছে, এর পুনরাবৃত্তি আর কখনোই হবে না।

রদ্রিগো দি পল: 
আমি এই দিনটা কখনো ভুলব না আমরা ভূগেছি, কিন্তু শেষ পর্যন্ত জয়ী হয়েছি। গতবারের চ্যাম্পিয়নদের হারিয়েছি, এই আনন্দের তুলনা হয় না।

লাউতারো মার্টিনেজ:
ব্যক্তিগতভাবে যা করতে চেয়েছিলাম সেটা পারিনি বলে আমি কিছুটা হতাশ। কিন্তু দলগতভাবে আমরা যা চেয়েছিলাম, সেটা পেয়েছি কোপা শেষেই বলেছিলাম, আমরা আরো চাই।

এনজো ফার্নান্দেজ:
এই দিনের স্মৃতি কখনো মলিন হবে না। দেশের হয়ে বিশ্বকাপ জেতার আনন্দ তুলনাহীন, অমূল্য। এ শুধু উদযাপনের দিন।

লিয়ান্দ্রো পারেদেস:
আমার দূরতম কল্পনাতেও আমি এমন কিছু ভাবিনি। আমি বিশ্ব চ্যাম্পিয়ন , আমরা বিশ্ব চ্যাম্পিয়ন। এখন শুধু এই সময়টা সবাইকে নিয়ে উপভোগ করতে চাই।

নিকোলাস তালিয়াফিকো:  
আপনি কষ্ট করে কিছু না পান, সেটার মূল্য বোঝা যায় না। আমরা ভুগেছি, তারপর জিতেছি এই ট্রফিটা সব আর্জেন্টাইনকে উৎসর্গ করতে চাই।

গঞ্জালো মস্তিয়েল:
আমার সতীর্থদের ধন্যবাদ। আমরা প্রমাণ করেছি , ঐক্যবদ্ধভাবে আমরা কতটা শক্তিশালী। আমরা চ্যাম্পিয়ন। আর্জেন্টিনা, আমি ট্রফি নিয়ে আসছি।

ক্রিস্তিয়ান রোমেরো:
কখনো হাল ছাড়তে হয় না। এই শিক্ষাটা আমি পেয়েছি আর্জেন্টিনার হয়ে খেলতে এসে। শিখেছি, জিতেছি। আমরা এখন বিশ্ব চ্যাম্পিয়ন।

ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। প্রথমবারের মত ট্রফি ছুঁয়ে দেখলেন লিওনেল মেসি। ৩৬ বছর পর বিশ্বকাপ চ্যাম্পিয়ন আলভিসেলেস্তেরা। দিয়েগো ম্যারাডোনার পর বিশ্বকাপ ট্রফি উঁচু করে ধরলেন আর্জেন্টাইন অধিনায়ক।

১৮ ডিসেম্বর লুইসাইল স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচ ২-২ গোলের সমতায় শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট। এরপর অতিরিক্ত সময়ে মেসির গোলে ৩-২ এ এগিয়ে যায় আর্জেন্টিনা। আবারো পেনাল্টিতে গোল করে ৩-৩ সমতায় ফেরান এমবাপে। এতেই টাইব্রেকারে গড়ায় ফাইনাল। এতে ৪-২ শর্টে বিশ্বচ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *