বিশ্বকাপ বাছাই থেকে ছিটকে গেলেন জাহানারা-ফারজানা

খেলা

সেপ্টেম্বর ১৭, ২০২২ ৭:৫৪ পূর্বাহ্ণ

আইসিসি উইমেনস টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব শুরুর আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ।

অনুশীলনে আঙুলের চোট এবং করোনা পজিটিভ হওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন অভিজ্ঞ পেসার জাহানারা আলম ও ব্যাটসম্যান ফারজানা হক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, অনুশীলনের সময় ডান হাতে চোট পান জাহানারা। দুটি সেলাই লেগেছে তার। জাহানারার বদলি হিসেবে দলে ডাকা হয়েছে বাঁহাতি পেসার ফারিহা ইসলামকে।

ফারজানার ব্যাপারে বিসিবি জানায়, টুর্নামেন্টের মেডিকেল বিধি অনুযায়ী তার চিকিৎসা চলছে। ফারজানার বদলে দলে ডাকা হয়েছে সোহেলি আক্তারকে।

১৮ সেপ্টেম্বর আবুধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাইপর্ব শুরু হবে নিগার সুলতানার দলের। ১৯ ও ২১ সেপ্টেম্বর স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ।

আরব আমিরাতে ১৮ থেকে ২৫ সেপ্টেম্বর হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অংশ নিচ্ছে আটটি দল। এ টুর্নামেন্টের ফাইনালে ওঠা দুটি দল আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপে সুযোগ পাবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশ দল: নিগার সুলতানা (অধিনায়ক), শারমিন আক্তার, শামীমা সুলতানা, সোহেলি আক্তার, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, ফারিহা ইসলাম, ফাহিমা খাতুম, সানজিদা আক্তার ও মারুফা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *