স্টেডিয়ামে খেলা দেখতে গিয়ে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু

স্টেডিয়ামে খেলা দেখতে গিয়ে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু

খেলা স্লাইড

আগস্ট ২৬, ২০২৩ ১০:১০ পূর্বাহ্ণ

ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য মাদাগাস্কারের জাতীয় স্টেডিয়ামে প্রবেশের সময় পদদলিত হয়ে কমপক্ষে ১২ জন নিহত এবং ৮০ জন আহত হয়েছেন।

শুক্রবার দেশটির রাজধানী আন্তানা-নারিভোয় জাতীয় স্টেডিয়ামে এই মর্মান্তিক ঘটনা ঘটে। খবর রয়টার্স ও আলজাজিরার।

কর্তৃপক্ষ জানায়, ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমসের উদ্বোধনী আয়োজন দেখতে বারিয়া স্টেডিয়ামে প্রায় ৫০ হাজার দর্শক এসেছিলেন, যা ধারণক্ষমতার বাইরে।

রেডক্রস কর্মকর্তা জানান, স্টেডিয়ামের প্রবেশপথে ছিল মাত্রাতিরিক্ত ভিড়। তৈরি হয় চরম বিশৃঙ্খলা-অরাজকতা। হুড়োহুড়িতে পায়ের নিচে চাপা পড়ে অনেকে। সেই সময় উপস্থিত ছিলেন দেশটির প্রেসিডেন্ট অ্যান্ড্রি রেজোলিনাও। ট্রাজিক ঘটনা আখ্যা দিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকা মাদাগাস্কারের প্রধানমন্ত্রী ক্রিশ্চিয়ান এনটসে আন্তানানারিভোর একটি হাসপাতালে সাংবাদিকদের বলেন, এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১২ জন মারা গেছে এবং প্রায় ৮০ জন আহত হয়েছেন।

ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমস হলো একটি মাল্টিডিসিপ্লিনারি প্রতিযোগিতা, যা মাদাগাস্কারে ৩ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

১৯৭৭ সালে শুরু হওয়া ওশেন আইল্যান্ড গেইমস অনুষ্ঠিত হয় প্রতি চার বছর পরপর। এর আগে ২০১৯ সালে দেশটির মহামাসিনা স্টেডিয়ামে একই ধরনের ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *