বিশ্বকাপ জিতেই অবসরের ঘোষণা দিলেন কোহলি-রোহিত

বিশ্বকাপ জিতেই অবসরের ঘোষণা দিলেন কোহলি-রোহিত

খেলা স্পেশাল

জুন ৩০, ২০২৪ ৮:৩২ পূর্বাহ্ণ

২০০৭ বিশ্বকাপে ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক। ১৭ বছর ভারতের জার্সিতে দাপটের সঙ্গে খেলে বিশ্বকাপ জয়ী অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় বলে দিলেন রোহিত শর্মা। এর আগে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানান বিরাট কোহলি।

বিশ্বকাপ জয়ের ম্যাচে ম্যাচসেরা হয়ে ভারতের জার্সিটা যখন কোহলি তুলে রাখার সিদ্ধান্ত জানালেন তখন অনেকে ধরে নিয়েছিলেন রোহিতও একই পথে হাঁটবেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তেমন কিছুই ঘটেনি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ১৬ মিনিট কাটিয়ে একের পর এক প্রশ্নের উত্তর দিচ্ছিলেন হাসিমুখে। সংবাদ সম্মেলনের শেষদিকে এক সাংবাদিকের অবসর নেওয়ার প্রশ্ন ছুটে গেল রোহিতের দিকে। প্রশ্ন শোনে, খানিকটা মুচকি হেসে চুপ থাকলেন। ৫-৬ সেকেন্ডের নীরবতার পর বলে দিলেন, হ্যা এটিই আমার শেষ ছিল।

ভারতের ক্রিকেটে নিজেকে আর কতদিন দেখছেন এমন প্রশ্নের জবাবে রোহিত, ‘এটি আমারও শেষ ম্যাচ ছিল। সত্যি বলতে আমি যখন থেকে খেলা শুরু করি অনেক উপভোগ করেছি। এই ফরম্যাটকে বিদায় বলার সুন্দর সময় আর হতে পারে না। আমি বিশ্বকাপ জিততে চেয়েছিলাম এবং বলতে চাই…।’

দীর্ঘ ১৭ বছরের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৪২৩১ রান করেছেন। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *