বিশ্বকাপে এবাদতের বিকল্প কে হচ্ছেন, জানালেন ডোনাল্ড

বিশ্বকাপে এবাদতের বিকল্প কে হচ্ছেন, জানালেন ডোনাল্ড

খেলা

সেপ্টেম্বর ২০, ২০২৩ ১:৪৫ অপরাহ্ণ

দুই সপ্তাহ পরেই ভারতের মাটিতে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। বৈশ্বিক আসরের আগমুহূর্তে ইনজুরির থাবায় মাঠের বাইরে ছিটকে গেছেন টাইগার পেসার এবাদত হোসেন। এরই মধ্যে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে তার। তবে পুরোপুরি ফিট হতে এবাদতের আরো সময় লাগবে।

বিশ্বকাপের ভাবনায় থাকা এবাদত হোসেনের ইনজুরি ভাবাচ্ছে টাইগার ম্যানেজমেন্টকে। তবে তার বিকল্পও ভেবে রেখেছেন টাইগার বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। এমনকি বিশ্বকাপে এবাদতের বিকল্প হিসেবে কে সুযোগ পেতে পারেন সেটিও জানিয়েছেন সাবেক এ প্রোটিয়া পেস তারকা।

বর্তমানে বিশ্বের অন্যতম সেরা পেস বোলিং লাইনআপ বাংলাদেশ দলের। দ্বিপাক্ষিক সিরিজ কিংবা বড় কোনো টুর্নামেন্ট, সব জায়গাতেই নিজেদের সেরাটা দিচ্ছেন তাসকিন-মুস্তাফিজরা। সবশেষ এশিয়া কাপেও এর ব্যতিক্রম হয়নি। টাইগার পেসারদের বদলে যাওয়ার নেপথ্যের নায়ক দক্ষিণ আফ্রিকান কোচ ডোনাল্ড।

তানজিম হাসান সাকিব। ছবি- ক্রিকইনফো

তানজিম হাসান সাকিব। ছবি- ক্রিকইনফো

তাসকিন-হাসান-শরীফুলদের প্রসঙ্গে টাইগারদের বোলিং কোচ বলেন, ‘আমি সবাইকে একটা কথাই বলি, তারা সবাই যেন নিজেদের মান ধরে রাখে। আর এই মান হলো আক্রমণাত্মক বোলিং, ঝাঁজালো বোলিং। সেটা যেকোনো কন্ডিশন ও যেকোনো পরিস্থিতিতে।’

ইনজুরির কারণে বিশ্বকাপ খেলতে পারবেন না এবাদত হোসেন। বড় এই আসরে এবাদতের বিকল্প কে হতে পারেন, এমন প্রশ্নের জবাবও দিয়েছেন ডোনাল্ড।

তিনি বলেন, ‘তানজিম সাকিব খুবই ভালো করছে। যদিও সেটা কেবলই এক ম্যাচ। তবে অনুশীলনেও আমরা তাকে দেখছি। সে ১৪০ কিলোমিটারের কাছাকাছি বোলিং করছে। ভারতের বিপক্ষে আমরা দেখেছি, সে কীভাবে দারুণ একটা ছক্কা মারলো। ভারতের অন্যতম সেরা পেসারকে ক্রিজ ছেড়ে মিড অনের ওপর দিয়ে ছক্কা! সাকিবের মতো পেসারের জন্য এটা বিশাল এক সুযোগ, বিশ্বকাপে গেলে তা কাজে লাগানোর।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *