বিএসইসির কাজের কোন তুলনা হয় না: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএসইসির কাজের কোন তুলনা হয় না: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয়

জুলাই ২৬, ২০২৩ ৪:৩৩ অপরাহ্ণ

সুদীপ দেবনাথ রিমন।।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ব্যবসা ও শিল্প জগত নিয়ে কাজ করে যাচ্ছে। কমিশনের এই কাজের তুলনা কোন তুলনা হয় না। কমিশনের দক্ষতার কারণে ব্যবসায়ীরা ব্যাপক উপকৃত হচ্ছেন।

গতকাল মঙ্গলবার বিএসইসি’র আয়োজিত ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গত ২০ বছর আগে আমাদের অর্থনৈতিক অবস্থা যে অবস্থায় ছিলো, তারচেয়ে এখন অনেক ভালো অবস্থানে রয়েছে। অর্থনৈতিক বিপ্লব সাধিত হয়েছে। এক্ষেত্রে ব্যবসায়ীরা ব্যাপক কাজ করেছেন। একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ সুবিধা দিয়েছেন। বর্তমান সময়ের যুবকদের কয়েকবছর পরে জাদুঘরে দারিদ্রতা দেখাতে হবে। এই সরকার দারিদ্রতা কমিয়েছে। পাশাপাশি পার ক্যাপিটাল বাড়িয়েছে।

এদিকে স্বাগত বক্তব্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, বাংলাদেশ কখনো কোন মিশন- ভিশন অর্জনে ব্যর্থ হয়নি। দেশ-বিদেশে রোড শো করে দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন ।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আজকে যারা পুরস্কার গ্রহণ করবেন তারা গর্বিত হবেন। তারা গত অর্থবছরের জন্য এই পুরস্কার পাবেন। সুদ্ধাচার পুরস্কার দেওয়ার ফলে অফিসের কর্মীদের মধ্যে উৎসাহ কাজ করবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন আমরা যেন সবাই সেবক হতে পারি। এই পুরস্কার দেওয়ার ফলে সরকারি অফিসে সেবার মান বাড়বে। এসব উদ্যোগ চালু রাখবে বিএসইসি। সামনের বছরগুলোতেও দেওয়া হবে বলেও জানান বিএসইসি চেয়ারম্যান।

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *