বিএনপি-জামায়াতের অবরোধে ছাড় পেল না শিশুখাদ্য পরিবহন

দেশজুড়ে

নভেম্বর ৫, ২০২৩ ১২:২৩ অপরাহ্ণ

 

বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফার অবরোধের প্রথম দিনের বগুড়া শহরের ঢাকা-রংপুর মহাসড়কের অন্তত সাতটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। শহরের মহাসড়কের ছিলিমপুর তেলিপুকুর এলাকায় রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, তেলিপুকুর এলাকার মহাসড়কে অবরোধের সমর্থনে জেলা বিএনপি একাধিক নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। সকাল ৮টার দিকে রংপু্রের দিক থেকে আসা কয়েকটি গাড়ি পুলিশী পাহারায় ঢাকার দিকে যাচ্ছিল। এ সময় অতর্কিতে অবরোধকারীরা মহাসড়কের ওপর এসে এলোপাথাড়ি হামলা করেন। হামলায় প্রায় সাত থেকে আটটি গাড়ি ভাঙচুর করা হয়। এর মধ্যে শিশুখাদ্য পরিবহনের গাড়ি, কাভার্ড ভ্যান ও ট্রাক ছিল।

গাড়ি ভাঙচুর শেষে মহাসড়কের পাশের গলির মধ্যে ঢুকে পড়েন অবরোধকারীরা। এখন পুলিশ পাহারায় মহাসড়কে যানবাহন চলাচল করছে।

শিশু খাদ্য পরিবহনের গাড়ির সহকারী মইনুল ইসলাম জানান, আমরা পার্বতীপুর থেকে দুধ নিয়ে গাজিপুর যাচ্ছিলাম। এখানে পুলিশ পাহারা দিয়ে আমাদের পার করে দিচ্ছিল। কিন্তু এই এলাকায় (তেলিপুকুর) হঠাৎ গলি থেকে একাধিক লোকজন বের হয়ে ইট পাটকেল ছুঁড়ে গাড়ির গ্লাস ভেঙে দেয়। ওরা সাত থেকে আটটা গাড়ি ভেঙেছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মহাসড়কে অবস্থান নিয়েছেন। বগুড়া র‍্যাবের কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন বলেন, জনগণের নিরাপত্তায় র‍্যাব মাঠে আছে। সকালে তেলিপুকুর এলাকায় কিছু সমস্যা হয়েছে। তবে এখন পরিস্থিতি সব স্বাভাবিক আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *