বিএনপির জন্যই কৌশলগত অবস্থানে আওয়ামী লীগ: কাদের

বিএনপির জন্যই কৌশলগত অবস্থানে আওয়ামী লীগ: কাদের

রাজনীতি

এপ্রিল ১৯, ২০২৪ ৪:০০ অপরাহ্ণ

 

বিএনপি নেতারা উপজেলা নির্বাচন নিয়ে বিভ্রান্তিকর ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বক্তব্য দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপির জন্যই উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগকে কৌশলগত অবস্থান নিতে হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা লাগাতারভাবে মিথ্যাচার করে যাচ্ছেন। প্রকৃতপক্ষে গণতন্ত্র ও আইনের শাসনের প্রতি তাদের কোনো শ্রদ্ধাবোধ নেই। একদিকে তারা আগুন সন্ত্রাসীদের লালন-পালন করছেন, অন্যদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিলে বিরোধীদল দমনের মিথ্যা অভিযোগ উপস্থাপন করছেন।

তিনি আরও বলেন, ‘এবারও অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি বরাবরের মতো নির্বাচন ও দেশের গণতন্ত্র বিরোধী অবস্থান নিয়েছে। এ কারণে জনগণও তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। বিএনপি নির্বাচন বিরোধী অবস্থান নেয়ায় ভিন্ন প্রেক্ষাপটে আওয়ামী লীগকেও কৌশলগত অবস্থান নিতে হয়েছে। তাই এবার দলীয় প্রতীক বরাদ্দ দেয়া হচ্ছে না।

‘দল ও দলের বাইরে জনগণের কাছে গ্রহণযোগ্য ব্যক্তি যাতে নির্বাচিত হয় সেটাই আওয়ামী লীগ প্রত্যাশা করে। উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী, সংসদ সদস্য ও দলীয় নেতারা যাতে কোনো ধরনের হস্তক্ষেপ করতে না পারে এ জন্য কঠোর সাংগঠনিক নির্দেশনা দেয়া হয়েছে,’ যোগ করেন ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *