বায়ার্নে যাচ্ছেন মানে, ছাড়ছেন লেওয়ানডোস্কি

খেলা স্লাইড

জুন ১৮, ২০২২ ৯:২৮ পূর্বাহ্ণ

লিভারপুল ছেড়ে বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখেই যাচ্ছেন সেনেগাল অধিনায়ক সাদিও মানে। ট্রান্সফার বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো নিশ্চিত করেছেন বিষয়টি। এ ছাড়া স্কাই জার্মানি, অ্যাথলেটিকসহ বেশ কয়েকটি গণমাধ্যমও খবর প্রকাশ করেছে বায়ার্নই হচ্ছে মানের পরবর্তী গন্তব্য। দু-একদিনের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলেও জানিয়েছেন বায়ার্নের ক্রীড়া পরিচালক।

সেনেগালের ছোট্ট গ্রাম বাম্বালির কাদামাটিতে শৈশবের বন্ধুদের সঙ্গে সাদিও মানে। দেখে কে বলবে লিভারপুলের দামি টার্ফে নিয়মিত দাপিয়ে বেড়ান এই স্ট্রাইকার। সব সময় নিরহংকারী ও সাদামাটা জীবনযাপনের জন্য বেশ পরিচিতি আছে ৩০ বছর বয়সী এই তারকার। শৈশবের বন্ধুদের নিয়ে মেতে ওঠেন ফুটবলের উন্মাদনায়।

ইংল্যান্ডে তারকাখ্যাতির মাঝেও নিজের শহর নিজের মানুষের ভুলে যাননি মানে। এ বছরটা নিজের ক্যারিয়ারে সোনার হরফে লেখা থাকবে মানের জন্য। ফেব্রুয়ারিতে সেনেগালকে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আফ্রিকা মহাদেশের বিশ্বকাপখ্যাত নেশন্স কাপের শিরোপা উপহার দিয়েছেন। মাঠের নেতৃত্বের পাশাপাশি নিজের চমৎকার পারফরম্যান্সে দেশটির জাতীয় বীর এখন মানে। বন্ধুদের সঙ্গে প্রাণের আনন্দে মেতে ওঠার উৎসবের মাঝেই মানের ভক্তরা পেলেন নতুন খবর।

মৌসুম শেষেই লিভারপুল ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো খরচ করে উরুগুইয়ান ফরোয়ার্ড দারউইন নুনেজকে লিভারপুল দলে ভেড়ানোর পর থেকেই শোনা যাচ্ছিল ক্লাব ছাড়বেন মানে। বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখই হচ্ছে মানের পরবর্তী গন্তব্য। অবশেষে গুঞ্জনটাই সত্যি হলো। জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের সঙ্গে আলোচনা চূড়ান্ত করে ফেলেছে বায়ার্ন।

গণমাধ্যমের খবর ৪২ দশমিক ৫ মিলিয়ন ইউরোতে মানেকে ছেড়ে দিয়েছে অলরেডরা। শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলেও গণমাধ্যমে জানিয়েছেন বায়ার্নের ক্রীড়া পরিচালক হাসান সালিহামিডজিচ।

মানে বায়ার্নে যোগ দেয়ায় ভেঙে গেল সালাহ ফিরমিনো ও মানে এ ত্রিরত্নের মাঠের বন্ধন। লাল জার্সিতে মাঠে আর দেখা যাবে না প্রতিপক্ষের দুর্গে এই তিনজনের চোখধাঁধালো আক্রমণ। ২০১৬ সালে সাউদাম্পটন ছেড়ে লিভারপুলে এসেছিলেন স্বপ্ন পূরণের লক্ষ্যে।

অলরেডদের হয়ে ঐতিহাসিক প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ক্লাব বিশ্ব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ, লিগ কাপ ও এফ কাপের মত শিরোপা জিতেছেন মানে। এ মৌসুমে ৫১টি ম্যাচ খেলে মানে গোল করেছেন ২৩টি। অলরেডদের হয়ে ছয় মৌসুমে ২৬৯ ম্যাচে ১২০টি গোল করেছেন তিনি। এবারের ব্যালন ডি’অর জয়ের অন্যতম দাবিদারও ভাবা হচ্ছে তাকে।

এদিকে অনেকদিন ধরেই বায়ার্ন ছাড়তে উদগ্রিব হয়ে আছেন রবার্ট লেওয়ানডোস্কি। সাদিও মানে বায়ার্নে যোগ দেয়ায় পোলিশ তারকার বার্সেলোনায় যোগ দেয়ার স্বপ্ন বাস্তবে রূপ নেয়ার পথে। করোনার কারণে মারাত্মক আর্থিক ক্ষতির মুখে আছে স্প্যানিশ ক্লাবটি।

নতুন সভাপতি হুয়ান লাপোর্তেও কুল কিনারা পাচ্ছে না সমস্যা সমাধানের। তবে, এত সমস্যার মাঝেও ভালো সমর্থকদের ভালো খবর দিয়েছে কাতালান ক্লাবটি। নতুন ফুটবলার দলে ভেড়াতে লাপোর্তেকে আর্থিক অনুমোদন দেয়া হয়েছে। বোর্ড পরিচালকদের সভায় এ অনুমোদন দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *