বাবর-আফ্রিদিদেরকে বিশ্বকাপ বয়কটের পরামর্শ মিয়াঁদাদের

বাবর-আফ্রিদিদেরকে বিশ্বকাপ বয়কটের পরামর্শ মিয়াঁদাদের

খেলা

জুন ২৩, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ

ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) আক্রমণ করেছেন সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। তার স্পষ্ট বক্তব্য- এশিয়া কাপ খেলতে বিসিসিআই যখন পাকিস্তানে দল পাঠাচ্ছে না, তখন পাকিস্তানেরও বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়ার দরকার নেই। খবর ইন্ডিয়া টুডের।

খসড়াসূচি অনুযায়ী, ১৫ অক্টোবর আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা; কিন্তু মিয়াঁদাদ বলছেন, পাকিস্তান ২০১২ এবং ২০১৬ সালে ভারত সফরে গিয়েছিল। এবার ভারতের পালা পাকিস্তানে আসার।

এরপরই মিয়াঁদাদের সংযোজন, আমি সিদ্ধান্ত নেওয়ার জায়গায় থাকলে ভারতে বিশ্বকাপ খেলতে যেতাম না। আমরা বরাবরই ভারতের বিরুদ্ধে খেলতে আগ্রহী। কিন্তু ভারত কোনো আগ্রহ দেখায় না।

মিয়াঁদাদ আরও বলেছেন, পাকিস্তান ক্রিকেটকে এত হেয় করার কিছু নেই। আমরা নিয়মিত প্রতিভা তুলে আনছি। তাই মনে হয় না, ভারতে খেলতে না গেলে পাকিস্তান ক্রিকেটের বড় কিছু ক্ষতি হয়ে যাবে। আমার পরিষ্কার কথা, ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না এলে, এবার আমাদেরও কড়া পদক্ষেপ নেওয়া উচিত।

প্রসঙ্গত, ভারত শেষবার পাকিস্তান গিয়েছিল ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে। এরপর নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে আর দেশটিতে পা রাখেনি টিম ইন্ডিয়া। মিয়াঁদাদ বলেন, খেলার সঙ্গে রাজনীতি মেশানো ঠিক নয়। খেলাই পারে দুই দেশের মানুষকে আরও কাছে আনতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *