এবার চলে গেলেন ইনিংসে ১০ উইকেট নেওয়া অ্যালানও

এবার চলে গেলেন ইনিংসে ১০ উইকেট নেওয়া অ্যালানও

খেলা

জুন ২৩, ২০২৩ ১০:০১ পূর্বাহ্ণ

ইহলোকের মায়া ত্যাগ করে না ফেরার দেশে গেছেন পিটার অ্যালান। মৃত্যুর সময় অস্ট্রেলিয়ান ক্রিকেটারের বয়স হয়েছিল ৮৭ বছর। অস্ট্রেলিয়ার একমাত্র টেস্ট খেলার সুযোগ পেয়েছিলেন তিনি।

১৯৬৫-৬৬ অ্যাশেজে টেস্টটি খেলেছিলেন অ্যালান। গ্যাবা টেস্টে তার উইকেটের সংখ্যা ছিল ২। এরপর আর কোনো সুযোগ না পাওয়ায় অভিষেক টেস্টই তার ক্যারিয়ারের শেষ টেস্ট হয়। অভিষেক টেস্টের আগে অবশ্য ১৯৬৫ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে সুযোগ পেয়েছিলেন তিনি। তবে অসুস্থার কারণে সেদিন খেলতে পারেননি এই পেসার।

জাতীয় দলের সফর দীর্ঘায়িত না হলেও ঘরোয়া ক্রিকেটের ক্যারিয়ার দুর্দান্ত ছিল অ্যালানের। শেফিল্ড শিল্ডে এক ইনিংসে ১০ উইকেট নেওয়া দ্বিতীয় বোলার ছিলেন। পরে তিনজনের তালিকায় সঙ্গী হিসেবে পেয়েছিলেন ইয়ান ব্রেয়শ্বকে। তাকে ইহলোকে রেখে আগেই মারা গিয়েছিলেন ব্রেয়শ্ব ও প্রথম ১০ উইকেট নেওয়া টিম ওয়াল। সঙ্গীদের পথ অনুসরণ করলেন তিনিও।

১৯৫৯ থেকে ১৯৬৯ সাল পর্যন্ত কুইন্সল্যান্ডের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন অ্যালান। এক দশকের ক্যারিয়ারে ৫৭ ম্যাচে ২০৬ উইকেট নিয়েছেন তিনি। ক্যারিয়ারে ১২ বার ৫ উইকেট নেওয়ার বিপরীতে ৩ বার ১০ উইকেট নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *