বান্দরবানে কম্বিং অপারেশন শুরু হয়েছে: সেনাপ্রধান

বান্দরবানে কম্বিং অপারেশন শুরু হয়েছে: সেনাপ্রধান

জাতীয় স্লাইড

এপ্রিল ৮, ২০২৪ ৮:০৩ পূর্বাহ্ণ

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বান্দরবানের থানচি ও রুমায় কয়েক দফা সন্ত্রাসী হামলার পর সেখানে বিচ্ছিন্নতাবাদীদের দমনে এরই মধ্যে কম্বিং অপারেশন শুরু হয়েছে। বিভিন্ন বাহিনী সম্মিলিতভাবে এ কার্যক্রম পরিচালনা করছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

রোববার দুপুরে বান্দরবান সেনা রিজিয়ন মাঠে এসব কথা বলেন তিনি। এর আগে তিনি সকাল ১০টার দিকে হেলিকপ্টারযোগে বান্দরবানের রুমা ও থানচি উপজেলা পরিদর্শন করেন।

সেনাপ্রধান বলেন, শান্তি আলোচনার আড়ালে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়েছে। তারা তাদের উদ্দেশ্য জাহির করে ফেলেছে। এখন সরকার সামগ্রিকভাবে যা চিন্তা করেছে, সেভাবে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশসহ সবাই সমন্বিতভাবে এই পরিস্থিতি মোকাবিলা করবো।

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, সেনাবাহিনী যৌথ অভিযানে অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবে। শনিবার রাতে কিছু সন্ত্রাসীকে ধরতে সক্ষম হয়েছে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী। কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। একটা প্রক্রিয়া শুরু হয়েছে।

উল্লেখ্য, বান্দরবানের দুই উপজেলায় গত মঙ্গলবার রাতে ১৭ ঘণ্টার মধ্যে দুটি ব্যাংকের তিনটি শাখায় হামলা, অস্ত্র লুট ও অপহরণের ঘটনা ঘটে। এসব ঘটনায় কেএনএফ জড়িত বলে ধারণা পুলিশ ও স্থানীয়দের। এসব ঘটনায় রুমা ও থানচি থানায় ছয়টি মামলা দায়ের হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *